শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বুয়েট প্রশাসন সতর্ক থাকলে এই হত্যাকাণ্ড ঘটত না :স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ১১ অক্টোবর ২০১৯, ২২:১৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে বাংলাদেশ প্রকৌশল  বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রশাসন আরেকটু সতর্ক থাকলে হয়তো এ ধরনের হত্যাকাণ্ড নাও ঘটতে পারতো। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত প্রধান ফটক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কোনো বিশ্ববিদ্যালয়ে আবরারের মতো যেন আর কাউকে প্রাণ দিতে না হয়, সে জন্য প্রশাসনের প্রতি নির্দেশনার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন বিশ্ববিদ্যালয় প্রশাসন না ডাকলে পুলিশ ভেতরে ঢোকে না। বুয়েট প্রশাসনের এ জায়গাটিতে আরো একটু সতর্ক থাকার দরকার ছিল। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রদের প্রতি আরো নজর দিবেন এবং দায়িত্ববান হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, এই হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের প্রায় সবাইকে আমরা ধরে ফেলেছি কিংবা শনাক্ত করেছি। এ পর্যন্ত ১৭ জনকে আটক করা হয়েছে, ইতিমধ্যে ১ জন ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে। অত্যন্ত দ্রুততার সঙ্গে এ মামলার চার্জশিট দেওয়া হবে। আশা করছি সংশ্লিষ্ট সংস্থা দ্রুততম সময়ের মধ্যে তদন্ত সম্পন্ন করবে। তিনি বলেন, আবরার হত্যাকাণ্ড সবার হূদয়ে দাগ কেটেছে। আমি আশা করব আমাদের ছাত্র সমাজ এ ধরনের ঘটনা আর দেখবে না।