বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লিটনের চোট গুরুতর নয়

আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৫২

স্পোর্টস রিপোর্টার

তামিম ইকবাল এক প্রান্তে নিশ্চিত ছিলেন। উদ্বোধনী জুটিতে বাকি একটা জায়গা নিয়ে লড়াই ছিল তিন জনের। সেই লড়াইয়ে ম্যানেজমেন্ট লিটন দাসের ওপরই ভরসা রেখেছিল।

প্রথম ম্যাচে ভরসার প্রতিদান দেওয়ার মতোই একটা ইনিংস খেলেছিলেন। কিন্তু গতকাল জলে ওঠার আগেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে হলো তার। গোড়ালির চোট নিয়ে হাসপাতাল যাওয়া লিটন দাস অবশ্য ফিরে এসে আবার ব্যাট করেছেন। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিত্সা বিভাগ থেকে নিশ্চিত করা হয়েছে, পরের ম্যাচ খেলায় কোনো শঙ্কা নেই এই ওপেনারের।

দলীয় রান যখন ১১, তখন লিটন দাস এই চোটটা পান। ব্যক্তিগত ৫ রান নিয়ে ব্যাট করছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার ওশানে থমাসের বলে ফ্লিক করতে গিয়েছিলেন। কিন্তু গতিশীল সেই বল মিস করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফলে বল এসে গোড়ালির একটু ওপরে অরক্ষিত জায়গায় আঘাত করে। মাঠেই তাকে প্রাথমিক চিকিত্সা দেওয়া হয়। কিন্তু উঠে দাঁড়াতে পারছিলেন না লিটন। পরে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয় তাকে।

এরপর মাঠ থেকে দ্রুত পাশের একটি ডায়াগস্টিক সেন্টারে নিয়ে যাওয়া হয় লিটনকে। সেখানে পরীক্ষায় দেখা যায়, হাড়ে কোনো চিড় ধরেনি তার। ফলে তখনই বিসিবি থেকে জানানো হয়, ব্যথা নিয়ন্ত্রণে থাকলে এবং প্রয়োজন হলে আবার ব্যাট করবেন তিনি। তাই হয়েছে। সৌম্য সরকার আউট হওয়ার পর আবার ব্যাট হাতে নেমেছিলেন লিটন। তবে আর মাত্র ৩টি রান করতে পেরেছিলেন। এরপর সময়ের প্রয়োজনে তুলে মারতে গিয়ে আউট হন।

লিটনের এই আঘাত গুরুতর নয় জানিয়ে বিসিবির প্রধান চিকিত্সক দেবাশীষ চৌধুরী বলেছেন, তার তৃতীয় ম্যাচ খেলা নিয়ে কোনো সংশয় নেই, ‘ওর হাড়ে কোনো চিড় নেই। ফলে শঙ্কারও কিছু নেই। আমরা আশা করছি, সে পরের ম্যাচের আগে পুরো ফিট থাকবে।’