মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোয়ার্টার না থাকায় পটিয়ায় পুলিশ সদস্যদের দুর্ভোগ

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৪

বৃটিশ আমলের পটিয়া থানা ভেঙে বহুতল ভবন নির্মাণ করা হলেও পুলিশের থাকার জন্য নেই কোয়ার্টার। যার কারণে পরিত্যক্ত বাসভবনে থাকছেন পটিয়া থানার ওসি, কয়েকজন এসআই ও মহিলা পুলিশ সদস্যরা। এতে তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পটিয়া থানার সেকেন্ড অফিসার ও এসআই নাদিম মাহমুদ জানিয়েছেন, নতুন থানা ভবনের তৃতীয় তলায় পুলিশ কনস্টেবলদের ব্যারাক রয়েছে। তবে ওসি, এসআই, এএসআই ও রিজার্ভ পুলিশের থাকার কোনো ব্যবস্থা নেই। কোনো জরুরি মুহূর্তে রিজার্ভ পুলিশ পটিয়া থানায় আসলে তাদেরকে থানার কাছে এ এস রাহাত আলী স্কুল ও পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় শ্রেণিকক্ষে থাকতে হয়। এতে বিদ্যালয় ছাত্রদের লেখাপড়ার ব্যাঘাত হয়।

পটিয়া থানার ওসি বোরহানউদ্দিন জানান, সাবেক মহকুমা শহরের প্রাচীন পটিয়া থানায় পুলিশের থাকার কোনো ব্যবস্থা নেই। যার কারণে থানা পুলিশের সদস্যরা পৌর সদরের বিভিন্ন ভাড়া বাসায় থাকছেন। শুধু তিনি ও কয়েকজন পুলিশ পরিত্যক্ত ঘোষণা করা বাসভবনে ঝুঁকি নিয়ে বসবাস করছেন। তাছাড়া থানার অভ্যন্তরে নেই খাবার পানির গভীর নলকূপ। তার বাসভবনের সামনের যে পুকুরে ঘাট রয়েছে তা দীর্ঘদিন ধরে ভেঙে ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। তিনি বলেন, পটিয়া থানায় বহুতল ভবন থাকলেও পুলিশের বসবাসের জন্য একটি কোয়ার্টার খুব জরুরি। তিনি শিগগিরই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি লিখিতভাবে জানাবেন বলে জানান।