মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এশিয়া কাপ আর্চারি

সানার সামনে এবার স্বর্ণজয়ের হাতছানি

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৫

রুমান সানা এশিয়া কাপ আর্চারির বাছাই পর্বে রৌপ্য জয়ের পর এবার মূল পর্বে স্বর্ণ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন। আগামীকাল শুক্রবার পুরুষ রিকার্ভের ফাইনালে চীনা আর্চার সাই হেঙ্কির মুখোমুখি হবেন তিনি।

ফিলিপাইনের ক্লার্ক সিটিতে এশিয়া কাপ আর্চারি খেলতে যাওয়ার আগে যে কোনো পদক জয়কেই লক্ষ্য হিসেবে নিয়েছিলেন সানা। বাছাই পর্বের ৩৮ খেলোয়াড়ের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্য জিতেছিলেন তিনি। মূল পর্বেও এমন দাপুটে পারফরমেন্স অব্যাহত রেখেছেন অলিম্পিক অংশগ্রহণ নিশ্চিত করা এই আর্চার। ইতিমধ্যেই পদক জয় নিশ্চিত করে ফেলেছেন তিনি।

গতকাল বুধবার দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে যথাক্রমে থিহা টেট জে ও থেপনা দেনচাইকে হারান ৬-০ ব্যবধানে। কোয়ার্টার ফাইনালে ইয়াং হুইয়ের বিপক্ষে ৭-১ সেট পয়েন্টের জয় পাবার পর সেমিফাইনালে তা লা কে ৬-৪ গেমে হারালে ফাইনাল নিশ্চিত হয় সানার।  দিনের অন্য লড়াইয়ে তামিমুল ইসলাম প্রি কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন। বাংলাদেশি অন্য আর্চার হাকিম আহমেদ রুবেল বিদায় নেন দ্বিতীয় রাউন্ড থেকে। আজ বৃহস্পতিবার পুরুষ দলগত রিকার্ভের কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের মুখোমুখি হবে। মিশ্র দলগত রিকার্ভেও থাইল্যান্ডের মুখোমুখি হবেন সানা ও বিউটি রায়।