শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শায়েস্তাগঞ্জে সরকারি খাস জমি উদ্ধার অভিযান

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৫

শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজার এলাকায় ৯/১০টি দোকান ভেঙ্গে দিয়ে সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা প্রশাসন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিল শায়েস্তাগঞ্জ থানা পুলিশ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার সুতাং বাজারের সড়ক বাজার এলাকায় একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারি খাস জমিতে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে ব্যবহার করছিলেন। সরকারি খাস জমি উদ্ধারের জন্য ইতিপূর্বে জেলা প্রশাসক ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুতাং বাজারে গিয়ে ওই জমিতে গড়ে ওঠা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং খাস জায়গা চিহ্নিত করেন।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার উচ্ছেদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা প্রশাসন সার্ভেয়ারের মাধ্যমে ইতিপূর্বে সুতাং সড়ক বাজারে সরকারি খাস জমি চিহ্নিত করে সেখানে অবস্থনরত ব্যবসায়ীদের সরকারি খাস জমি বিষেয়ে মৌখিকভাবে জানানো হয়েছিল। ওই ব্যবসায়ীদের নিজ উদ্যোগে জায়গা ছেড়ে দেয়ার জন্য ও বলা হয়েছিল। তবে অভিযানকালে ব্যবসায়ীরা কোন প্রকার আপত্তি না দিয়ে তারা নিজ দায়িত্বে নিজ নিজ মালামাল সরিয়ে ফেলেছেন।

ইত্তেফাক/আরকেজি