শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা আওয়ামী লীগ নেতার

আপডেট : ২২ আগস্ট ২০১৯, ২০:৪৮

সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আবারও একটি মামলা দায়ের হয়েছে। বেআইনি জনতাবদ্ধে অনধিকার প্রবেশ করে ভাংচুর, মারধর ও চুরিসহ বিভিন্ন অপরাধে বৃহস্পতিবার সকালে তাকে প্রধান আসামি করে ৭৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। মামলা করেছেন, সাভার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন।

মামলার অন্য আসামিরা হলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশির, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক ড. আব্দুল কাদের, প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুস সালাম, সহকারী রেজিস্টার গোলাম মোস্তফা বাবু, পিএইচএ ভবনের কর্মকর্তা মো. আলমগীর হোসেন, মো. সোহেল, স্থানীয় ব্যবসায়ী মো. আওলাদ হোসেন, মো. রাসেল, গণ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী বাবু, ডা. রেজাউল হক, ইসরাফিল, জুয়েল রানা, লুৎফর রহমান, আবুল কালাম, আব্দুস সামাদ, গণবিশ্ববিদ্যালয় উপ-প্রশাসনিক কর্মকর্তা মোজাহিদ, গবেষক সেন্টু ফার্মাসি বিভাগের ইনচার্য ইকরাম, আরিফ ও অন্তুসহ অজ্ঞাতনামা ৪০-৫০ জন। 

মামলার বাদি নাসির উদ্দিন জানান, রাতের আঁধারে আমার ক্রয়কৃত সম্পত্তিতে নির্মিত প্রায় ১৪টি দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে।  
 
তবে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দেলোয়ার হোসেন বলেন, গণস্বাস্থ্যের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র পিএইচএ ভবনে প্রবেশ গেটের দুইপাশে পাথালিয়া মৌজার জমি দীর্ঘদিন যাবত গণস্বাস্থ্য কেন্দ্র ভোগ দখল করে আসছে এবং প্রতিষ্ঠানের নামে দলিল, খাজনা খারিজও হালনাগাদ রয়েছে। এমতাবস্থায় স্থানীয় আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন উল্লেখিত জমি তার ক্রয়কৃত সম্পত্তি দাবি করে গত বছর জোরপূর্বক ভাঙচুর চালিয়ে জবর দখল করে। 

আরও পড়ুন: ‘দেশে সব অনিয়মে যুক্ত আইন প্রয়োগকারী সংস্থা’

এ সময় পিএইচএ ভবনের নির্মিত গেট এবং গেট সংলগ্ন নিরাপত্তা ভবনও ভাংচুর চালিয়ে জবরদখল করে সেখানে স্থাপনা তৈরি করে। এ ঘটনায় গণস্বাস্থ্যের পক্ষে প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম বাদি হয়ে আদালতে জমি সংক্রান্ত একটি মামলা দায়ের করেন। ওই মামলায় হেরে যাওয়ার ভয়েই নাসির উদ্দিন নিজেই লোকজন দিয়ে স্থাপনাটি ভাঙচুর করে হয়রানির উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অন্যদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন। 

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। 

ইত্তেফাক/অনি