শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মিঠাপুকুরে ঋণের মামলায় স্বামী গ্রেফতার, স্ত্রীর আত্মহত্যা

আপডেট : ০৫ আগস্ট ২০১৯, ২৩:০৩

রংপুরের মিঠাপুকুরে ঋণের মামলায় স্বামী গ্রেফতার হওয়ায় আত্মহত্যা করেছেন স্ত্রী জান্নাতী বেগম (২৬)। বেসরকারি সংস্থা আশার মামলায় পুলিশ ওই গৃহবধূর স্বামীকে গ্রেফতার করলে সোমবার তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার খোড়াগাছ ইউনিয়নের পদাগঞ্জ মাদ্রসাপাড়া গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী চান্দু মিয়া ২০১১ সালে বেসরকারি সংস্থা আশার বদরগঞ্জ উপজেলার অরুন্নেছা শাখা থেকে ১ লাখ ৩০ হাজার টাকা ঋণ নেন। কিন্তু নিয়মিত মাসিক কিস্তি প্রদানে ব্যর্থ হলে আশা কর্তৃপক্ষ ২০১৫ সালে ঋণ খেলাপির অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এই মামলায় গ্রেফতারি পরওয়ানা জারি হলে মিঠাপুকুর থানা পুলিশ গত শনিবার চান্দুকে গ্রেফতার করে। এ ঘটনার দুই দিন পর সোমবার সকালে চান্দুর স্ত্রী জান্নাতী বেগম শয়ন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

 

চান্দুর পরিবার জানায়, ব্যবসায় লোকসান হওয়ায় ঋণের কিছু টাকা বকেয়া ছিল। এ প্রসঙ্গে আশার অরুন্নেছা শাখার ব্যবস্থাপক অরবিন্দু রায় বলেন, ৯৫ হাজার ৫০০ টাকা পরিশোধ না করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

 

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস বলেন, চান্দু মিয়া সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তার স্ত্রীর আত্মহত্যার প্রসঙ্গে ওসি বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

ইত্তেফাক/এএম