শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাউজানে ডেঙ্গু প্রতিরোধে ১৬টি ফগার মেশিন বিতরণ

আপডেট : ০১ আগস্ট ২০১৯, ১৪:৪১

চট্টগ্রামের রাউজান উপজেলায় এডিস মশা নিধন ও ডেঙ্গু জ্বর প্রতিরোধে ফগার মেশিন বিতরণ করা হয়েছে। ‘দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্ন সপ্তাহ’ পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সমাবেশে এলজিএসপি-৩ এর আওতায় উপজেলা পরিষদে ২টিমসহ ১৪ টি ইউনিয়নে একটি করে মোট ১৬টি মশক নিধন যন্ত্র ফগার ও ওষুধ বিতরণ করা হয়। 

বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা পরিষদ ভবন চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব যন্ত্র ও ওষুধ বিতরণ করেন। এই সময় উপজেলা সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) এহসান মুরাদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে, মশক নিধন, ডেঙ্গু জ্বর প্রতিরোধে সকাল ১১টায় উপজেলা প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠান, বাজার, ধর্মীয় প্রতিষ্ঠান, বাসা-বাড়িসহ সকল স্থানে একযোগে ফগার মেশিনে ওষুধ ছিটানো, পরিষ্কার পরিচ্ছন্নতা ও প্রচার অভিযান চালনা হয়। উপজেলার সদরের মুন্সির ঘাটা এলাকায় সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্বোধন হয়। এই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্ব ও উপজেলা প্রকল্প কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নিয়াজ মোরশেদের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব। 

আরো পড়ুন: ১০ আগস্টের আগাম টিকিট বিক্রি: কমলাপুরে ভিড়

বিশেষ অতিথির বক্তব্য দেন পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার প্রমুখ। ওই কর্মসূচিতে রাউজান সরকারি কলেজ, রাউজান আরআরএসি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের আশে ফগার মেশিন দিয়ে মশা নিধন ওষুধ ছিটানো হয় এবং ঝাড়ু দিয়ে ময়লা পরিষ্কার করা হয়। এছাড়াও পুরো উপজেলায় ত্রিশ হাজার সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করা হয়।

ইত্তেফাক/এমআই