শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেনা কর্মকর্তা, ছাত্রলীগ নেতাসহ নিহত ৭, আহত ১০

আপডেট : ২০ জুলাই ২০১৯, ২১:৫৩

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় সেনা কর্মকর্তা ও ছাত্রলীগ নেতাসহ ৭ জন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। খবর আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের।

শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুরে মালবাহী ট্রাকের চাপায় ছাত্রলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় তাদের সঙ্গে থাকা আরেক যাত্রীও আহত হন। গত শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের শেরুয়া বটতলা বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার শাহবন্দেগী ইউনিয়ন শাখা ছাত্রলীগের সদস্য ও একই ইউনিয়নের সাধুবাড়ী গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মো. জিমাম হোসেন (১৮) ও একই গ্রামের সাইদুল হক রুমির ছেলে মো. রাব্বী হোসেন (১৬)। এর মধ্যে জিমাম শহরের একটি পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল ইঞ্জিনিয়ারিং কোর্সের এবং রাব্বী স্থানীয় সাধুবাড়ী মডেল স্কুলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। আহত মো. রিপন (২৫) ওই পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক এবং শেরপুর টাউন কলোনী এলাকার বাসিন্দা। তাকে প্রাথমিক চিকিত্সা দেওয়া হয়েছে বলে জানা গেছে। এদিকে ট্রাক চাপায় এই দুই শিক্ষার্থীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সাভার : সাভারে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো তিনজন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, শনিবার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের বেড়িবাঁধ এলাকার মোহাম্মদ আলীর মালিকানাধীন একটি ট্রাকের চাকা বালুতে দেবে যায়। খবর পেয়ে মোহাম্মদ আলী গিয়ে পেছন থেকে ধাক্কা দিয়ে ট্রাকটি উঠানোর চেষ্টা করেন। এ সময় বালুবাহী অপর একটি ট্রাক তাকে চাপা দিলে গুরুতর আহত হন তিনি। তাকে উদ্ধার করে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে সকালে সাভারের মোজারমিল এলাকায় একটি ভটভটি নিয়ে কয়েকজন শ্রমিক মহাসড়কের পাশে ময়লা ফেলতে যায়। এ সময় একটি গাড়ি ময়লা বোঝাই ভটভটিকে চাপা দিলে চার শ্রমিক আহত হয়। পরে স্থানীয়রা আহত মনির ও রতন নামে দুই শ্রমিককে পার্শ্ববর্তী শেখ ফজিলাতুনন্নেসা মুজিব হাসপাতালে নিয়ে যায়। এছাড়া অজ্ঞাতনামা আরো দুইজনকে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুপুরে চিকিত্সাধীন অবস্থায় ভটভটি চালক মারা গেলেও তার পরিচয় জানাতে পারেনি পুলিশ।

কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ওয়াহিদুজ্জামান নামে এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি কুমিল্লা সেনানিবাসে করপোরাল পদে কর্মরত ছিলেন।

গাজীপুর: গাজীপুরে নিজের ট্রাকের চাকা পালটাতে গিয়ে চাপা পড়ে ট্রাকের সহকারী নিহত হয়েছে। তার নাম আরিফ আলী (৪০)। তার বাড়ি রাজশাহীর পবা থানার গোবিন্দপুর গ্রামে। শনিবার দুপুরে গাজীপুর মহানগরের ভোগড়া-বাইপাস সড়কের পেয়ারা বাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মিরসরাই (চট্টগ্রাম) : চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রাকের সঙ্গে সিএনজি অটোরিকশার সংঘর্ষে অলি আম্মদ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ছয়জন। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার জোরারগঞ্জ-মুহুরী প্রজেক্ট সড়কের ইছামতি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।