বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আন্তঃপার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেটে সেমিফাইনালে বাংলাদেশ সংসদীয় দল

আপডেট : ১৩ জুলাই ২০১৯, ০০:৩২

ইংল্যান্ড-ওয়েলসে চার দিনের আন্তঃপার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশ সংসদীয় দল পাকিস্তানকে ১৩ রানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে। লন্ডনে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ দল টসে জিতে প্রথমে ব্যাট করে ১৫ ওভার খেলে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান সংসদীয় দল ১২২ রান করে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন।

এর আগে গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতে বি-গ্রুপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের সংসদ সদস্যরা। অন্তঃপার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে খেলেছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড এবং ‘এ’ গ্রুপে খেলেছে ভারত, ইংল্যান্ড-ওয়েলস, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।

সংসদ সদস্যদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে গত কয়েক বছর ধরে এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। তবে এই আয়োজনকে ঘিরে যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছে পাকিস্তান ও ইংল্যান্ডের সামাজিক যোগাযোগ মাধ্যমে। পাকিস্তানে সমালোচকরা বলছেন, পাকিস্তান যখন অর্থনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পথে তখন সংসদ সদস্যরা রাষ্ট্রীয় অর্থ অপচয় করে বিদেশে গিয়ে নিজেদের আত্মবিনোদন জনগণের সাথে তামাশা ছাড়া কিছুই নয়।

অপরদিকে ইংল্যান্ডের সংসদ সদস্যরাও তীর্যক তিরস্কারের মুখে পড়েছেন। ব্রিটিশরা মনে করেন- ব্রেক্সিট সমস্যা নিয়ে যুক্তরাজ্যের রাজনৈতিক-আর্থসামাজিক অবস্থা যখন এক চরম সংকটের মুখে তখন এই তামাশার ক্রিকেট আমাদের বিনোদনের পরিবর্তে হতাশ করেছে। এটা মূল্যবান সময়ের অপচয় ছাড়া কিছুই নয়। আমাদের এমপিরা যদি জাতীয় সমস্যা সমাধানের পিছনে সময় ব্যয় করতেন তাহলে আমরা যথেষ্ট খুশি হতে পারতাম।