শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে প্রশংসিত বাংলাদেশ সেনাবাহিনী

আপডেট : ২৯ জুন ২০১৯, ১৩:৪৩

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের রাষ্ট্রপতি প্রফেসর ফেটিন আরচেঞ্জ টোয়াডেরের সঙ্গে  সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। বৃহস্পতিবার সাক্ষাৎকালে সেনাবাহিনী প্রধান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা সে দেশের রাষ্ট্রপতির নিকট পৌঁছে দেন। 

শান্তিরক্ষীদের পেশাদারিত্ব, মানবিক গুনাবলী ও অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ অবদানের প্রশংসা করেন সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের রাষ্ট্রপতি। এসময় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে আরো মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং ইউনিট প্রেরণের আশ্বাস দেন। এছাড়াও সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের জনগণের জন্য বাংলাদেশ সরকারের নিয়মিত ও দীর্ঘ মেয়াদি সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

পরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান মিনুস্কা ফোর্স সদর দফতরে পৌঁছালে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। সেখানে তিনি মিনুস্কার এসআরএসজি ম্যানকিওর এনদিয়ায়েক এবং ফোর্স কমান্ডার লে. জেনারেল বাল্লা কেইটের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। 

শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্টসমূহের সেনাসদস্যদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের ফোর্স কমান্ডার। এ সময় ফোর্স কমান্ডার মিশনে নিয়োজিত অন্যান্য দেশের সক্ষমতা বৃদ্ধির জন্য বাংলাদেশকে সহায়তা প্রদানের জন্য অনুরোধ করেন। 

ইত্তেফাক/জেডএইচ