বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মমতার ব্যর্থতার কারণেই পশ্চিমবঙ্গে বিজেপির উত্থান ঘটেছে: কংগ্রেস

আপডেট : ২৭ জুন ২০১৯, ১৮:২৪

পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানের জন্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের “ব্যর্থতা”-কেই দায়ী করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।পাশাপাশি রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে লড়াইকে কতটা গুরুত্ব দিচ্ছেন তা নিয়েও সন্দিহান ওই কংগ্রেস নেতা। এনডিটিভি।

যেভাবে গত সাধারণ নির্বাচনে বিজেপি রাজ্যে ভাল জায়গা করে নিয়েছে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তৃণমূল নেত্রী বৃহস্পতিবারই কংগ্রেস ও সিপিএমের প্রতি বিজেপিকে রোখার আহ্বান জানান। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই আহ্বানকে কটাক্ষ করে অধীর বলেন,”যদি সত্যিই বিজেপিকে রুখতে চাইতেন তিনি তাহলে নিশ্চয়ই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতেন। পশ্চিমবঙ্গে যেভাবে বিজেপির বাড়বাড়ন্ত হচ্ছে তার নেপথ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যর্থতাই দায়ী”।

এর আগে রাজ্য বিধানসভায় রাজ্যপালের বক্তব্যের উপর বিতর্ক চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি পশ্চিমবঙ্গে সমান্তরাল সরকার চালাতে চাইছে।বিজেপিকে রুখতে কংগ্রেস সিপিএমকেও তাঁদের সঙ্গে একযোগে লড়াই করার আহ্বান জানান তৃণমূল নেত্রী।

“বিজেপিকে ভোট দেওয়ার পর ভাটপাড়ার অবস্থা কি দাঁড়িয়েছে তা মানুষ দেখতে পাচ্ছে। আমি মনে করি আমাদের সবার একসঙ্গে হয়ে (তৃণমূল,কংগ্রেস,সিপিএম)বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত।তবে এর মানে এই নয় যে আমরা রাজনৈতিক জোট গঠনের কথা বলছি, কিন্তু সাধারণ ইস্যুতে আমরা একসঙ্গে প্রতিবাদ করতেই পারি”,বলেন তৃণমূল নেত্রী মমতা।

আরো পড়ুন : শহিদুল্লাহ হলের শিক্ষক কোয়ার্টারের সামনে থেকে নবজাতক উদ্ধার

মমতা বন্দ্যোপাধ্যায়ের চরম বিরোধী বলে পরিচিত অধীর রঞ্জন চৌধুরীকে একজন “যোদ্ধা” বলে সম্বোধন করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।লোকসভা নির্বাচনের ফল বেরুনোর পর সর্বদলীয় বৈঠকে অধীরকে ওই সম্বোধন করেন মোদি। 

ইত্তেফাক/টিএস