বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

একাদশে পরিবর্তনের সম্ভাবনা, ফিরতে পারেন লিটন-রুবেল

আপডেট : ১১ জুন ২০১৯, ১১:১৮

বিশ্বকাপে প্রথম তিন ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে জয়ের পর পরবর্তী দুই ম্যাচে হেরে যাওয়ায় দলে পরিবর্তনের দাবি জোড়ালো হচ্ছে। তাই আজ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলে পরিবর্তন আসতে পারে। দলে সুযোগ পেতে পারেন ব্যাটসম্যান লিটন দাস ও পেসার রুবেল হোসেন।

 

কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন সাকিব আল হাসান। সেই সেঞ্চুরির পথেই ঊরুতে চোট পান বিশ্বসেরা এই অলরাউন্ডার। গতকাল দলের সঙ্গে ব্রিস্টলে অনুশীলনে এলেও নেটে ব্যাটিং বা বোলিং করেননি তিনি। দলীয় সূত্রগুলো খুব আশার কথা শোনাতে পারছে না। তারা বলছে, সাকিবের আজ খেলার সম্ভাবনা সমান সমান।

 

সাকিব যদি আজ না খেলতে পারে তবে তার জায়গায় খেলতে পারেন লিটন দাস। আর মেহেদি হাসান মিরাজ অথবা মোহাম্মদ মিঠুনের জায়গায় খেলতে পারেন রুবেল হোসেন। আর সাকিব আল হাসান খেললে একাদশে থাকবেন মেহেদি হাসান মিরাজ। সেক্ষেত্রে বাদ পড়বেন মোহাম্মদ মিঠুন।

 

যদিও মোহাম্মদ মিঠুন প্রথম দুই ম্যাচে ২১ ও ২৬ রান করেছিলেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে তিনি শূন্য রানে আউট হন। অন্যদিকে বেশ ভাল ফর্মে আছেন লিটন দাস। বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে খেলার সুযোগ না হলেও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের একটি ম্যাচে ৭৬ রান ও বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করেছিলেন। তাই আজকের ম্যাচে তার সুযোগ হতে পারে।

আরো পড়ুন : অবশেষে আর্জেন্টিনা পেল মেসির যোগ্য সঙ্গী!

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।