শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কালোবাজারিরা থেমে নেই

আপডেট : ২৭ মে ২০১৯, ২২:২৭

চট্টগ্রাম কেন্দ্রিক রেলের টিকিট

সৈয়দ আবদুল ওয়াজেদ, চট্টগ্রাম অফিস

চট্টগ্রামকেন্দ্রিক রেলের টিকিট কালোবাজারিরা তবু থেমে নেই। মাত্র দুদিনের ব্যবধানে চট্টগ্রামে বিপুল পরিমাণ রেলের টিকিটসহ নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়েছে দুই পেশাদার কালোবাজারি। এদের হাতে এত বিপুল সংখ্যক টিকিট কীভাবে গেল এ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন রেলওয়ের ঊর্ধ্বতন সূত্র।

ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার পূর্বাঞ্চল মো. বোরহানউদ্দিন বলেন, কালোবাজারিদের হাতে একসঙ্গে এতগুলো টিকিট কীভাবে গেল এটা একটা বিস্ময়ের ব্যাপার। ধারণা করছি তাদের একেকজন হয়তো কাউন্টার থেকে টিকিট সংগ্রহে বহুসংখ্যক ব্যক্তিকে নিযুক্ত করেছিল। এ ব্যাপারে জানতে গোয়েন্দারা কাজ করছেন।

তিনি বলেন, রেলের নতুন প্রজন্মের কর্মকর্তাদের মধ্যে টিকিট নিয়ে কোনো ধরনের অসাধুতা নেই। টিকিট কালোবাজারির ঘটনার বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি কাজ করছে বলেও তিনি জানান।

গত ২৪ মে রাতে নগরীর তিনপোলের মাথা থেকে ৫০টি রেলের টিকিটসহ গ্রেফতারকৃত কালোবাজারির নাম রুস্তম আলী প্রকাশ জাহাঙ্গীর। তাকে নগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছিল। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দিন জানান, গ্রেফতার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হলে সে জানায়, এসব টিকিট সে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) কিছু সদস্য ও রেল টিকিট কাউন্টারের কিছু কর্মচারীর কাছ থেকে সংগ্রহ করেছিল। অপরদিকে গত ২৬ মে বুকিং কাউন্টারের কাছ থেকে ৩৩টি টিকিটসহ গ্রেফতার ব্যক্তির নাম কাজী শাহজালাল। আরএনবি সদস্যরা চট্টগ্রামেই তাকে গ্রেফতার করে। সেও একজন পেশাদার রেলের টিকিটের কালোবাজারি।