শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নড়াইলে স্ত্রী নির্যাতন মামলায় এএসআই কারাগারে

আপডেট : ২৬ মে ২০১৯, ২২:৪৯

নড়াইলে স্ত্রী নির্যাতন মামলায় আসামি স্বামী আশুলিয়া থানা থেকে প্রত্যাহারকৃত এএসআই সাইফুল্লার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছে আদালত। গতকাল রবিবার নড়াইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, রাশিদার স্বামী এএসআই সাইফুল্লা তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন। বিভিন্ন সময়ে যৌতুক দাবি করলে রাশিদার বাবার বাড়ি থেকে সাইফুল্লাকে একটি মোটরসাইকেল কিনে দেন। এরপর ঢাকায় জমি কেনার জন্য পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে। টাকা দিতে না পারায় গত ২ জানুয়ারি রাশিদাকে ঢাকার বাসায় শারীরিকভাবে নির্যাতন করেন সাইফুল্লা। এরপর তাদের ১৩ মাসের শিশু সন্তানসহ রাশিদাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। এসব ঘটনায় রাশিদা খানম বাদী হয়ে ৩১ মার্চ নড়াগাতি আমলী আদালতে যৌতুকের মামলা করেন। এরপর মীমাংসার শর্তে গত ২৫ এপ্রিল আমলী আদালতে (নড়াগাতি) সাইফুল্লার অন্তর্বর্তীকালীন জামিন হয়। পরবর্তীতে বাদী ও আসামিসহ দুই পক্ষের সিদ্ধান্ত অনুযায়ী রাশিদা ও তার সন্তানকে স্বামীর বাড়ি নিয়ে যায়। এরপর পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে ৬ মে সাইফুল্লা রাশিদাকে আবারো নির্যাতন করে ঘরে আটকে রাখেন। খবর পেয়ে রাশিদার ভাই ও ভাবি ৭ মে তাকে স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে নড়াইলের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ সময় সন্তান রোহানকে সাইফুল্লা জোর করে রেখে দেয়। এ ঘটনায় রাশিদা নড়াইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে তার শিশু সন্তান উদ্ধারের জন্য মামলা করেন।

এদিকে সাইফুল্লা মীমাংসার শর্ত ভঙ্গ করায় ১৬ মে আদালতে অন্তর্বর্তীকালীন জামিন বাতিলের আবেদন করেন রাশিদা। এ প্রেক্ষিতে গতকাল সাইফুল্লার জামিন বাতিল করে কারাগারে প্রেরণের আদেশ দেন আদালত।