শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাছের সঙ্গে ধাক্কায় দুই ফালি হলো বাস নিহত ৬

আপডেট : ১৮ মে ২০১৯, ২২:২৬

বাগেরহাটের খুলনা-মাওয়া মহাসড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাস চালকসহ ৬ জন নিহত ও ১৫ যাত্রী আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে ফকিরহাট উপজেলার কাকডাঙ্গায় বাসটির চাকা ফেটে গেলে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এর ফলে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বাসচালক রূপসা উপজেলার নৈহাটি গ্রামের আবু বক্করের পুত্র ফরহাদ (৪৫), হেলপার একই উপজেলার পাচানি গ্রামের আব্দুস সামাদের পুত্র সুমন (২৩), বাসের যাত্রী বাগেরহাট সদর উপজেলার কোদলা গ্রামের হাকিম বিশ্বাসের পুত্র হেকমত আলী বিশ্বাস (৪৫), একই উপজেলা আড়পাড়া গ্রামের ইশারাত মল্লিকের পুত্র লিটু মল্লিক (৩০),  ফকিরহাটের বৈলতলি এলাকার সেলিম শেখের স্ত্রী হোসনেয়ারা (৩০) ও সড়কের পাশে কর্মরত নির্মাণ শ্রমিক কয়রা উপজেলার অর্জুনপুর গ্রামের কাদের সদ্দারের পুত্র কদ্দুস সদ্দার (৬০)। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার খবর পেয়ে বাগেরহাট ও ফকিরহাটের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে ১২ জনকে খুলনা মেডিক্যাল কলেজ ও ৩ জনকে ফকিরহাট হাসপাতালে ভর্তি করে। বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদ জানান, দুর্ঘটনার পর হতাহতদের উদ্ধারে বাগেরহাট ও ফকিরহাট ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট উদ্ধার অভিযান চালায়।  দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৫ জন নিহত এবং পরে ফকিরহাট হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান হিটলার গোলদার বলেন, মহাসড়কে বেপরোয়া গতিতে যানবাহন চলাচল, অদক্ষ চালক, মেয়াদোত্তীর্ণ লক্কড়-ঝক্কড় যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ না থাকায় এজাতীয় দুর্ঘটনা ঘটেছে ।