শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খাদ্যে ভেজালকারীরা দেশ ও মানবতার শত্রু: খাদ্যমন্ত্রী

আপডেট : ১২ মে ২০১৯, ১৬:৫৩

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে বলেছেন, যারা খাবারে ভেজাল দেয় তারা সমাজের শত্রু, মানবতার শক্র।

তিনি বলেন, ‘শুধু রমজান মাসেই নয়, আমরা চাই ১২ মাসই জনগণ নিরাপদ খাদ্য খাবে।’

আজ রবিবার সকালে বাংলাদেশ সচিবালয়স্থ ২ নং গেটের সামনে অনুষ্ঠিত ‘পবিত্র মাহে রমজান উপলক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সুসজ্জিত মোবাইল ভ্যানের মাধ্যমে ঢাকা মহানগরীতে প্রচার-প্রচারণার শুভ উদ্বোধন’ শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খাদ্যে ভেজালের বিষয়ে সবার মধ্যে আরও সচেতনতা বৃদ্ধি করা জরুরি। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে সবাই মিলে একযোগে, এক হয়ে কাজ করে এটিকে সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে। তিনি বলেন, আতংকিত না হয়ে ভেজাল প্রতিরোধে নিজেরা যদি আরও সোচ্চার হই তাহলে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব।

আরো পড়ুন: মেক্সিকোতে গণকবরে ৩৫ লাশের সন্ধান

পবিত্র রমজান মাসে ভেজাল বিরোধী অভিযানে নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, প্রয়োজনে মোবাইল কোর্টের সংখ্যা বৃদ্ধি করা হবে। প্রচলিত আইনে শাস্তির যে বিধান রয়েছে দরকার হলে আইন সংশোধন করে শাস্তির মাত্রা বৃদ্ধি করা হবে।

মন্ত্রী ভেজালমুক্ত খাবার নিশ্চিতকরণে জনসচেতনতা গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মাহফুযুল হক ও খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একে আজাদ ।

ইত্তেফাক/এমআই