শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বন্য হাতির আক্রমণে লামায় সাত বসতঘর ক্ষতিগ্রস্ত

আপডেট : ০৯ মে ২০১৯, ২২:১৪

লামা উপজেলার সরই ইউনিয়নের আমতলী ও ধুইল্যাছড়িতে বন্য হাতির আক্রমণে ৭টি বসতঘর সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়েছে। এ সময় বন্য হাতির দল ২ একর বোরো ধান নষ্ট করেছে। ১৬ থেকে ১৭টি বন্য হাতির দল গত কয়েকদিন ধরে প্রতি রাতে সরই এলাকার বিভিন্ন পাড়াতে হানা দিচ্ছে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল আলম।

জানা গেছে, টংকাবতি সীমান্ত দিয়ে বন্য হাতির দল সরই এলাকার লোকালয়ে গত বুধ ও বৃহস্পতিবার রাতে হানা দিয়েছে। আমতলী পাড়ার নুর হোসেন জানান, তারা মিঠা হাজীর জমি বর্গা নিয়ে বোরো চাষ করেছেন। বন্য হাতি তারসহ ৫ জন চাষির ২ একর পাকা বোরো ধান নষ্ট করে ফেলেছে। এসময় হাতির দল আক্রমণ চালিয়ে ৫টি বসতবাড়ি গুঁড়িয়ে দিয়েছে।

ধুইল্যা খালের ছড়ার নুর হোসেন জানান, তাদের রোপিত পাকা বোরো ধান বন্য হাতির দল নষ্ট করে ফেলেছে। একই সাথে তাদের ২টি বসতবাড়ি গুঁড়িয়ে দিয়েছে।

ডলুছড়ি রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসেন জানান, বন্য হাতির আক্রমণে বসতবাড়ি ও পাকা বোরো ধান নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। প্রাথমিকভাবে ৭ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানান, বন্য হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তদের বিষয়ে তিনি অবহিত হয়েছেন। নিয়ম মোতাবেক তাদেরকে সরকারি সহায়তা প্রদান করা হবে।