শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফিরতি লেগে ‘উন্নতি’ই লক্ষ্য ইউনাইটেডের

আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ২১:১৬

স্পোর্টস ডেস্ক

শিরোপা প্রত্যাশী বার্সেলোনার কাছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে হারের পর আজ রাতের ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের উন্নতির তাগিদ দিলেন দলটির গোলরক্ষক ডেভিড ডি গিয়া। এদিকে প্রতিযোগিতার অন্য ম্যাচে প্রথম লেগে জুভেন্তাসের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করা আয়াক্স আমস্টারডাম আজ ফিরতি লেগে ইতালীয় চ্যাম্পিয়নদের আতিথ্য গ্রহণ করবে।

ওল্ড ট্র্যাফোর্ডের আগের লেগে বার্সেলোনা গোলমুখে একটিও শট নিতে পারেনি ম্যানইউ। উল্টো রক্ষণের ভুলে আত্মঘাতী গোল হজম করে কোয়ার্টার ফাইনালের লড়াইটিতে কোণঠাসা হয়ে গেছে কোচ ওলে গুনার সোলসারের দল। প্রিমিয়ার লিগে গেল রবিবার ওয়েস্ট হ্যামের বিপক্ষেও পল পগবার পেনাল্টির সুবাদে ২-১ গোলে জিতেছে তারা। 

ম্যাচটির পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘অবশ্যই এটা কঠিন। কিন্তু বড় দল হতে চ্যাম্পিয়ন্স লিগ খেলার পরের সপ্তাহান্তেই প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে হবে আপনাকে। এরপরই পরের কঠিন ম্যাচের জন্য মানসিক প্রস্তুতি নিতে হবে আপনাকে। আমি মনে করি ভালো করিনি আমরা, আমাদের অনেক উন্নতি করতে হবে এবং এখন মঙ্গলবার আমাদের সামনে অনেক বড় পরীক্ষা অপেক্ষা করছে।’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল বার্সেলোনার জন্যে বরাবরই বেশ কঠিন সূচি। ইউনাইটেডের মাঠে জয়টির আগে ক্লাবটির ইতিহাসে মাত্র পাঁচটি ‘অ্যাওয়ে ম্যাচ’ জিতেছিলো তারা। তবে ঘরের মাঠে ন্যু ক্যাম্পে বরাবরই বেশ অপ্রতিরোধ্য তারা। ২০১৩ সালের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হারের পর চ্যাম্পিয়ন্স লিগে আর হারের কবলে পড়েনি তারা।

মঞ্চ বেশ বড়। তাই স্প্যানিশ এই গোলরক্ষকের কণ্ঠে লড়াইয়ের তাগিদটাও একটু বেশিই। তিনি বলেন, ‘আমরা লড়বো এবং জয়ের জন্য চেষ্টা করবো। এই জয়ের পর অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে ম্যাচটিতে খেলতে নামবো আমরা। স্পেনে বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে খেলাটা বড় এক চ্যালেঞ্জ, বিশেষ উপলক্ষ। সুতরাং এটা অসাধারণ এক ম্যাচই হবে।’