শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজে হোস্টেলে আগুন ৭ ছাত্রী আহত

আপডেট : ০৪ এপ্রিল ২০১৯, ২২:৫০

মির্জাপুরে কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের আবাসিক হোস্টেলে আগুনের কবল থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে ১৫০ জন বিদেশি ছাত্রী। এসময় আগুনের কবল থেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে অন্ততপক্ষে ৭ জন ছাত্রী আহত হয়। ঘটনার পর মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষার্থী ছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতকাল বৃহস্পতিবার বিকালে কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের আবাসিক নতুন ভবন-২ এ ঘটনাটি ঘটে।

মেডিক্যাল কলেজের কর্মকর্তা রতন চন্দ্র সরকার জানান, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের আবাসিক নতুন ভবন-২ এ বিদেশি ছাত্রীরা থাকেন। বৃহস্পতিবার বিকাল চারটার দিকে নতুন ভবনের নিচতলার মিটার রাখার বোর্ড প্যানেল থেকে হঠাত্ করে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে এর কালো ধোঁয়া চারদিকে ছড়িয়ে পড়ে। তবে ভবনের নিচে কর্মরত শ্রমিক মামুন, সুজন ও গোলাম মোস্তফাসহ অন্য কর্মচারীরা বালি ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ভবনের ছাত্রীরা তাড়াহুড়া করে নামতে গিয়ে ৬-৭ জন আহত হয়। তাদের প্রাথমিক চিকিত্সা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে আগুনের খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের টিম লিডার মো. মহিদুর রহমান জানান, বৈদ্যুতিক শর্ট শার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

কুমুদিনী হাসপাতালের এজিএম (অপারেশন) অনিমেশ ভৌমিক লিটন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।