শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওবায়দুল কাদের সুস্থ আছেন

আপডেট : ২৩ মার্চ ২০১৯, ২২:৫৪

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিত্সাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। তার এন্ডো ট্রাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে এবং আস্তে আস্তে ঘুমের ওষুধ কমিয়ে আনা হচ্ছে।

সিঙ্গাপুরে অবস্থানরত ওবায়দুল কাদেরের চিকিত্সা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসের রিজভী গতকাল শনিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় মেডিক্যাল বোর্ডকে উদ্ধৃত করে পরিবারের সদস্য ও অন্যদের এ তথ্য জানান। ডা. রিজভী বলেন, টিউব খোলার পর মন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে। 

বুধবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়েছে। এদিকে ওবায়দুল কাদেরকে দেখতে সিঙ্গাপুর গেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শুক্রবার বিকালে হাসপাতালে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজখবর নেন তিনি। অর্থমন্ত্রী এ সময় ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরের সঙ্গে চিকিত্সার বিষয়ে আলোচনা করেন এবং সর্ব শক্তিমান আল্লাহর কাছে আশু রোগমুক্তি কামনা করেন।

গত ৪ মার্চ সিঙ্গাপুরে নেওয়ার সময় থেকে তার সঙ্গে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ডা. আবু নাসের রিজভী। গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউয়ে এনজিওগ্রামে কাদেরের হূদপিণ্ডের রক্তনালিতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিত্সকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিত্সার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়।