শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আবাহনীর জয়ে বিফলে রাব্বির সেঞ্চুরি

আপডেট : ১৪ মার্চ ২০১৯, ২১:৪৩

নিজের সেঞ্চুরি, দলের জয়- মিরপুর স্টেডিয়ামে গতকাল আবাহনীর বিরুদ্ধে সফলতার ষোলকলা পূর্ণ করার সুযোগ ছিল ইয়াসির আলী রাব্বির সামনে। বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে ব্যাট হাতে নজর কাড়া রাব্বি গতকাল নিজের সেঞ্চুরিটা পেয়েছেন ঠিকই; কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। তাই পরাজয়ের হতাশায় ঢাকা পড়ল লিস্ট-এ ক্রিকেটে এই তরুণের দ্বিতীয় সেঞ্চুরি।

অবশ্য হারের গ্লানি নিয়ে মাঠ ত্যাগের পেছনে রাব্বির চেয়ে ব্রাদার্সের ব্যাটসম্যানদের দায়টাই বেশি। অপরাজিত ১০৬ রান করে তিনি লড়াইটা চালিয়ে গেছেন ইনিংস জুড়ে; কিন্তু অপর প্রান্তে কেউই সঙ্গ দিতে পারেননি রাব্বিকে। টার্গেটটা ছোট হলেও আবাহনীকে শেষ পর্যন্ত আটকে রাখতে পারেনি ব্রাদার্স। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে গতকাল মিরপুরে আবাহনীর কাছে ১৪ রানে হেরে গেছে ব্রাদার্স। লিগে আবাহনীর এটি টানা তৃতীয় জয়, ব্রাদার্সের দ্বিতীয় হার। টসে হেরে আগে ব্যাট করা আবাহনী ছয় উইকেটে ২৩৬ রান তুলেছিল। টপ-অর্ডারে কেউ সুবিধা করতে না পারলেও মিডল অর্ডারে সাইফউদ্দিন, মোসাদ্দেকদের দৃঢ়তায় লড়াইয়ের পুঁজি পায় আবাহনী। সপ্তম উইকেটে ৬২ রানের জুটি গড়েন সাইফউদ্দিন ও মাশরাফি। সাইফউদ্দিন অপরাজিত ৫৯, মোসাদ্দেক ৫৪, শান্ত ৪৪, মাশরাফি ১৫ বলে অপরাজিত ২৬ রান করেন। ব্রাদার্সের নাঈম জুনিয়র, মেহেদী হাসান দুইটি করে উইকেট নেন। আবাহনীর শক্তিশালী বোলিং লাইনের বিরুদ্ধে রাব্বির সেঞ্চুরির পরও আট উইকেটে ২২২ রানের বেশি তুলতে পারেনি ব্রাদার্স। রাব্বি ১১২ বলে অপরাজিত ১০৬ রান (৮ চার, ২ ছয়) করেন। এছাড়া দলের আর কেউ পারেননি উইকেটে থিতু হতে। শরীফউল্লাহ ২১, জুনায়েদ ১৭, শরীফ ১৭, চিরাগ জানি ১৫ রান করেন। আবাহনীর মাশরাফি, সাব্বির রহমান দুইটি করে, সানজামুল-সাইফউদ্দিন একটি করে উইকেট পান। অলরাউন্ড পারফরম্যান্স করা সাইফউদ্দিন ম্যাচ সেরা হন।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী: ৫০ ওভারে ২৩৬/৬ (সাইফউদ্দিন ৫৯*, মাশরাফি ২৬*, মোসাদ্দেক ৫৪, শান্ত ৪৪, জহুরুল ১৪, সাব্বির রহমান ১৩; নাঈম ইসলাম জুনিয়র ২/২৮, মেহেদী হাসান ২/৫৮, চিরাগ জানি ১/২৮, শরীফউল্লাহ ১/৩০)।

ব্রাদার্স: ৫০ ওভারে ২২২/৮ (ইয়াসির আলী ১০৬*, শরীফউল্লাহ ২১, জুনায়েদ ১৭, শরীফ ১৭, চিরাগ জানি ১৫, ফজলে মাহমুদ ১৩, নাঈম ইসলাম জুনিয়র ১০; সাব্বির রহমান ২/২১, মাশরাফি ২/৩৯, সানজামুল ১/২৬, সাইফউদ্দিন ১/৫৪)। ফলাফল: আবাহনী ১৪ রানে জয়ী।