শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিক্ষার্থীদের গণতান্ত্রিক মূল্যবোধ দেখে আমি খুশি :উপাচার্য

আপডেট : ১১ মার্চ ২০১৯, ২৩:০৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে ছাত্রলীগ ছাড়া অন্য সকল সংগঠনের বিস্তর অভিযোগ থাকলেও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান দাবি করেছেন দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খুবই উত্সবমুখর পরিবেশে ভোট হয়েছে। গণতন্ত্রের মূল্যবোধের বিশ্বাসে ভোট হয়েছে।

তিনি বলেন, আমি অনেক কেন্দ্র পরিদর্শন করেছি। সেখানে দেখেছি শিক্ষার্থীরা লাইন দিয়ে ভোট দিয়েছে। তারা গণতন্ত্রের রীতিনীতি অনুসরণ করেই ভোট দিয়েছে। এ জন্য আমি শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই। আমাদের শিক্ষার্থীদের যে সুশৃঙ্খলা এবং তাদের গণতন্ত্রের যে মূল্যবোধ রয়েছে— তা দেখে আমি খুশি। তাদের এ মূল্যবোধ আমাদের অনুপ্রেরণা দেয়।

বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের অনিয়মের বিষয়ে সাংবাদিকদের তিনি জানান, এ নীতিবহির্ভূত কাজের সঙ্গে যারা জড়িত, যেটা কোনোভাবেই বরদাশত করা যায় না। তিনি আরো বলেন, যাতে ভবিষ্যতে কেউ নীতিবিরোধী এ ধরনের কাজ ও দুর্নীতির সঙ্গে জড়িত না হয়। এ কারণে নীতিবহির্ভূত কাজের বিরুদ্ধে আমরা কঠিন ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি বলেন, আমরা কালক্ষেপণ না করে, প্রভোস্টকে সরিয়ে দিয়েছি। নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি সঙ্গে পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করেছি। কারা এর সঙ্গে জড়িত কমিটি খতিয়ে দেখবে। রিপোর্ট পাওয়ার পর আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরও বলেন, আমাদের ডাকসুর রীতিনীতি, গঠনতন্ত্র রয়েছে। তা মেনেই সব ব্যবস্থা গ্রহণ করা হবে।