শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কেন্দুয়ায় পল্লী বিদ্যুত সংযোগে অর্থ আদায়ের অভিযোগ

আপডেট : ১০ মার্চ ২০১৯, ১৭:০৭

সারাদেশে চলছে ফেরি করে ঘরে ঘরে বিদ্যুৎ সরবরাহের কাজ। এ সময় নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বেখৈরহাটি গ্রামের পশ্চিম পাড়ায় পল্লী বিদ্যুতের লাইন স্থাপনের কথা বলে চলছে অর্থ আদায়। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা যায়, নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির মাস্টারপ্ল্যান অনুযায়ী কেন্দুয়া উপজেলার বেখৈরহাটি গ্রামের পশ্চিম পাড়ায় পল্লী বিদ্যুতের লাইন স্থাপন ও সংযোগ প্রদানের দরপত্র গৃহীত হয়। বেখৈরহাটি গ্রামের মৃত আঃ হামিদের পুত্র মোঃ নজরুল ইসলাম দ্রুত সময়ে বিদ্যুত লাইন স্থাপন ও সংযোগ প্রদানের কথা বলে মিটার প্রতি ২৫শ (দুই হাজার পাঁচশত) টাকা করে আদায় করে।

সে টাকা নেওয়ার সময় নিজেকে ওই কাজের নির্বাচিত ঠিকাদারের শ্যালক পরিচয় দিয়ে বলে, ‘ঠিকাদারকে মালামাল আনার খরচের টাকা দিতে হবে। যারা টাকা দিবে না তাদের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না।’ কিন্তু টাকা দেওয়ার পর এক বছর পেরিয়ে গেলেও বিদ্যুৎ লাইন স্থাপন এখনও শুরু হয়নি। ফলে সরকারের শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কার্যক্রম ব্যহত হচ্ছে।

এ বিষয়ে এলাকাবাসী নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার বরাবর একটি অভিযোগ দায়ের করেছে। এব্যাপারে জানতে চাইলে নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জানান, ‘অভিযোগটি তদন্ত চলছে।’

আরও পড়ুনঃ রাজাপুরে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার

মোঃ নজরুল ইসলাম টাকা নেওয়ার কথা অস্বীকার করে বলে, ‘বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তকারীরা বলতে পারবে।’

ইত্তেফাক/নূহু