শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কে হচ্ছে সেরা নবীন উদ্যোক্তা?

আপডেট : ০৬ মার্চ ২০১৯, ১৯:৪৫

তরুণরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারা হাল ধরে এগিয়ে নিয়ে যাবে আমাদের দেশকে। কিন্তু জীবন চলার পথ মসৃণ নয়, তাই এই পথে হাঁটতে গিয়ে ছোট ছোট হোঁচট খেয়ে তরুণরা যেন হতাশ হয়ে না পরে, তাদের এগিয়ে যেতে হবে আপন শক্তিতে। দেশকে সৃজনশীল কাজের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তরুণদের। তাই সহিংসতাকে পরিহার করে আলিঙ্গন করে নিতে হবে সম্প্রীতিকে।

‘সম্প্রীতি-আইবিডি সেরা নবীন উদ্যোক্তা-২০১৯’ বাছাইকরণ প্রতিযোগিতার জেলাভিত্তিক প্রচারণা এবং সচেতনতা সক্রিয়করণ অনুষ্ঠানের পর প্রাথমিক উদ্যোক্তা বাছাইপর্ব শেষ হয়েছে। ইতোমধ্যে শেষ হয়েছে তাদের প্রশিক্ষণ।

আরো পড়ুন: ফিরে আসবে না সেই বৃষ্টি, মরদেহ শনাক্ত

কিছুদিনের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের বাছাই পর্ব সম্পন্ন হবে। শীর্ষ চারজন প্রতিযোগী নিজেদের উদ্যোগকে সফল করার লক্ষ্যে বাস্তব কার্যক্রমের মধ্যে দিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার সুযোগ পাবে। সরাসরি ভোট প্রদানের মাধ্যমে দর্শক ও বিচারকগণ নির্ধারণ করবে প্রথম এবং দ্বিতীয় উদ্যোক্তা। আকর্ষণীয় পুরস্কারের পাশাপাশি বিজয়ীরা পাবে নিজেদের উদ্যোগকে বাস্তবায়ন করার মূলধন।

৬ ফেব্রুয়ারি থেকে প্রতি বুধবার বিকেল ৫টা ৩০ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় প্রচারিত হতে হচ্ছে ‘সম্প্রীতি আইবিডি সেরা নবীন উদ্যোক্তা-২০১৯’।

মানুষের জন্য ফাউন্ডেশন, সম্প্রীতি এবং আইবিডি এন্টারপ্রাইজ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ এবং গাজীপুর জেলা থেকে কে হবে সেরা নবীন উদ্যোক্তা সেটা জানতে চ্যানেল আইয়ে চোখ রাখতে হবে। বিস্তারিত: www.inclusivebd.org/SNU-2019 

ইত্তেফাক/জেডএইচ