শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উপজেলা পরিষদ নির্বাচন

প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন লালমনিরহাটের প্রার্থীরা

আপডেট : ০২ মার্চ ২০১৯, ২২:০৪

প্রথম পর্যায়ে লালমনিরহাটের পাঁচটি উপজেলায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ১০ মার্চ। পাঁচটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৭, ভাইস চেয়ারম্যান পদে ২৩ ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রার্থীরা নিজস্ব প্রতীকে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। লালমনিরহাট সদর উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী নজরুল হক পাটোয়ারী ভোলা (নৌকা) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কামরুজ্জামান সুজন (আনারস)— এই দুই প্রার্থীর মাঝে প্রতিদ্বন্দ্বিতা হবে।

আদিতমারীতে উপজেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল আলম (নৌকা) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরুল কায়েস ফারুক (মোটর সাইকেল) এই দুই প্রার্থীর মাঝে প্রতিদ্বন্দ্বিতা হবে। এই উপজেলায় কেউ পিছিয়ে নেই প্রচারণায়। একদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির ভাতিজা ইমরুল কায়েস ফারুক হওয়ায় তৈরি হয়েছে আওয়ামী লীগের দুটি গ্রুপ। 

কালীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুজামান আহমেদ (নৌকা) ও জাতীয় পার্টির শাহ্ সুলতান মোঃ নাসির (লাঙ্গল)— এই দুই প্রার্থীর মাঝে প্রতিদ্বন্দ্বিতা হবে। হাতীবান্ধা উপজেলায় চারজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুন (ঘোড়া) অনেকটা প্রচারণায় এগিয়ে থেকে মানুষের মন জয় করেছেন। বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন রন্টুও (আনারস) প্রচারণায় অনেকটা এগিয়ে।

অন্যদিকে আওয়ামী লীগের সাবেক উপজেলা চেয়ারম্যান বদিউজ্জামান ভেলু (মোটরসাইকেল) মার্কা নিয়ে এগিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের প্রার্থী লিয়াকত হোসেন বাচ্চু (নৌকা) কিছুটা পিছিয়ে রয়েছেন। সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হওয়ার সুবাদে বর্তমানে তিনি ব্যাপকহারে প্রচারণা চালিয়ে আবারো চেয়ারম্যান হওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

পাটগ্রাম উপজেলায় লড়াই হবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রুহল আমিন বাবুল (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান ওয়াজেদুল ইসলাম শাহীনের (আনারস) মধ্যে।