বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২১টি হোল্ডিংয়ের গ্যাস পানি ও বিদ্যুত্ বিচ্ছিন্ন

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪২

পুরান ঢাকার আবাসিক এলাকা হতে কেমিক্যাল, প্লাস্টিক ও অন্যান্য ঝুঁকিপূর্ণ দাহ্য পদার্থের কারখানা ও গোডাউন অপসারণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে গঠিত টাস্ক ফোর্স  ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নির্দেশে গতকাল বৃহস্পতিবার হতে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে। অভিযানে মোট ২১টি হোল্ডিংয়ের গ্যাস, পানি ও বিদ্যুত্ লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

সূত্রে জানা যায়, সংস্থাটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. মো. শরিফ আহমেদের নেতৃত্বে ২৯নং ওয়ার্ডের ইসলামবাগ এলাকায় অভিযানে আটটি হোল্ডিং এবং প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর জাহিদ হোসেনের নেতৃত্বে ২৪নং ওয়ার্ডে শহীদনগর এলাকায় ১৩টিসহ মোট ২১টি হোল্ডিংয়ের গ্যাস, পানি এবং বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া  হয়েছে। হোল্ডিং মালিকদের আগামী শনিবারের মধ্যে মালামাল সরিয়ে নিতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে মালামাল সরিয়ে নিলে রবিববার গ্যাস, পানি ও বিদ্যুতের পুনঃসংযোগ প্রদান করা হবে।

অভিযানকালে কমিটির সদস্যগণ ছাড়াও কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মো. মোস্তফা কামাল মজুমদার প্রমুখ ছিলেন। এছাড়াও ডিএসসিসিসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস গ্যাস, থানার ওসি, ঢাকা ওয়াসা, ডিপিডিসিসহ ১০টি সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।