শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহীর খাদ্য নিয়ন্ত্রকের দফতরে দুদকের অভিযান

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৩৪

ঘুষ বাণিজ্যের অভিযোগে রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের দপ্তরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের দপ্তরে ঠিকাদার চুক্তিবদ্ধকরণ নিয়ে ঘুষ লেনদেন ও দুর্নীতি প্রমাণ পেয়েছে দুদক টিম।

দুদকের হট লাইনে আসা একটি অভিযোগের ভিত্তিতে দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে রাজশাহী কার্যালয়ের উপ-পরিচালক বেনজীর আহমেদের নেতৃত্বে একটি টিম গতকাল বুধবার এ অভিযান চালায়। দুদক সূত্র জানায়, ঠিকাদার নিবন্ধন পাওয়ার জন্য আবেদন দাখিল করতে গেলে প্রত্যেককে পরিবহন ঠিকাদার সমিতির অফিস থেকে স্লিপ সংগ্রহ করে জমা করতে বলা হয়, অন্যথায় তাদের কাগজপত্র জমা নেওয়া হয় না। পরিবহন ঠিকাদার সমিতি প্রত্যেক ঠিকাদারের কাছ থেকে বাধ্যতামূলকভাবে ৩০ হাজার টাকা নিয়ে তাদের নাম ও সিরিয়াল নম্বর লিখে সিল দিয়ে দেন। স্লিপ পাওয়ার পর ঠিকাদাররা খাদ্য নিয়ন্ত্রক অফিসে জমা দিলে তবেই তাদের চুক্তিবদ্ধ করা হয়।

ঘটনার সময় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক অফিসার মোঃ মনিরুজ্জামান বগুড়ায় একটি প্রশিক্ষণে অংশ নেওয়ার জন্য ছুটিতে আছেন বলে জানানো হয়। এছাড়া অন্য কোনো কর্মকর্তা উপস্থিত ছিলেন না। অভিযান প্রসঙ্গে মুনীর চৌধুরী বলেন, শিগগিরই অনুসন্ধান করে এ দুর্নীতির উত্স বের করা হবে এবং দায়ীদের আইনের আওতায় আনা হবে।