বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজধানীতে নিরাপত্তায় আজ থাকবে ১৬ হাজার পুলিশ

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:১৫

আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন নির্বিঘ্ন করতে রাজধানীর নিরাপত্তায় কোনো ধরনের ফাঁক রাখছে না পুলিশ। কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক নিরাপত্তায় পোশাকধারী, সাদা  পোশাকের পুলিশের পাশাপাশি পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট, র্যাব এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্বে থাকবেন।

গত মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ও র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, শুধু শহীদ মিনারের নিরাপত্তায় থাকবে ছয় হাজার পুলিশ সদস্য। এছাড়া সোয়াটসহ অন্যান্য বাহিনীও কাজ করবে। এর বাইরেও ঢাকা শহরে আরো ১০ হাজার পুলিশ নিরাপত্তায় কাজ করবে।

প্রথম প্রহরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও ভিআইপিদের শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণ পলাশী, জগন্নাথ হল হয়ে শহীদ মিনারে আসবেন। সর্বসাধারণ নীলক্ষেত থেকে পলাশী, পলাশী থেকে ঢাকেশ্বরী সড়কে গাড়ি রাখতে পারবেন। পুলিশ কমিশনার বলেন, শহীদ মিনারে আসতে কেউ ব্যাগ, কাচি, ছুরি বা সন্দেহজনক কিছু সঙ্গে রাখতে পারবেন না। সকলকে জগন্নাথ হলের সামনে দিয়ে আর্চওয়ের ভেতর দিয়ে প্রবেশ করতে হবে। বেলা ২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে আসেন র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, শুধু শহীদ মিনারকেন্দ্রিকই নয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা এবং দেশের যেসব এলাকায় এই অনুষ্ঠান হবে, সব জায়গায় র্যাব সদস্যদের নিয়োজিত করা হয়েছে।