শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শীতলক্ষ্যায় নিখোঁজের ৪ দিন পর যুবকের লাশ উদ্ধার

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:১০

গাজীপুরের কালীগঞ্জে শীতলক্ষ্যা নদীতে নিখোঁজ হওয়ার ৪ দিন পর রিয়াদ সিকদার (৩০) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার সকালে কালীগঞ্জ পৌর এলাকার মূলগাঁও গ্রাম সংলগ্ন ফুলেশ্বরী খেয়াঘাট থেকে এ মরদেহ উদ্ধার পরে পুলিশ। মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত রিয়াদ কালীগঞ্জ পৌর এলাকার মূলগাঁও (চরপাড়া) গ্রামের মৃত শাহজাহান সিকদারের ছেলে। সে শীতলক্ষ্যা নদীর তীর থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করতো।

থানা সূত্রে জানা গেছে, রিয়াদসহ ৪ জনের একটি দল দীর্ঘদিন যাবত্ শীতলক্ষ্যা নদীর তীর থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করতো। গত রবিবার ভোরে থানায় খবর আসে যে ওই ৪ জন এবং আরও ৮ জন মাটি কাটার শ্রমিক ট্রলার নিয়ে প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্ক সংলগ্ন ফুলেশ্বরী খেয়াঘাট থেকে মাটি কাটছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই মাটি কাটার মূল হোতা ওই ৪ জন পালিয়ে যায়। এদিকে পুলিশ দেখে ৮ শ্রমিক শীতলক্ষ্যা নদী সাঁতরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ ৫ শ্রমিককে আটক করতে সক্ষম হয়। অন্য তিন শ্রমিক সাঁতরে নদীর ওপাড়ে পলাশ উপজেলায় পালিয়ে যায়। ইঞ্জিনচালিত ট্রলার ও মাটি কাটার বেশ কিছু সরঞ্জাম জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। আটক এবং পলাতক শ্রমিকদের সকলেরই বাড়ি পলাশ উপজেলায়। পরে আটক ৫ জনের জবানবন্দি অনুযায়ী মোট ১২ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করা হয়। আটক ৫ জনকে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়।

কালীগঞ্জ থানার ওসি মো. আবুবকর মিয়া জানান, আটকদের আদালতে পাঠানোর পর রিয়াদের পরিবার নদীতে তার নিখোঁজের বিষয়টি পুলিশকে অবগত করে। পরে টানা ২ দিন ফায়ার সার্ভিসের ডুবুরিদল নিয়ে নদীতে খোঁজাখুঁজি করার পরও রিয়াদকে পাওয়া যায়নি। বুধবার সকালে নদীতে তার মরদেহ ভেসে ওঠে। ধারণা করা হচ্ছে, পুলিশের হাত থেকে বাঁচতে সাঁতরে পালাতে গিয়ে রিয়াদ নদীতে ডুবে মারা যায়।