বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার কামিন্স

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩২

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘অ্যালান বোর্ডার মেডেল’ জিতে নিয়েছেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। সোমবার মেলবোর্নের ক্রাউন ক্যাসিনোতে হয়ে গেল ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠান। ক্রিকেটার, আম্পায়ার ও সংবাদকর্মীদের ভোটে নির্ধারিত হয় সেরার স্বীকৃতি। ভোটের তুমুল লড়াইয়ে জিতেছেন কামিন্স।

২০১৪ সালে মিচেল জনসনের পর এই প্রথম বর্ষসেরা হলেন কোনো ফাস্ট বোলার। স্টিভেন স্মিথের পর সবচেয়ে কম বয়সে এই পুরস্কার জিতলেন কামিন্স। ২০১৫ সালে ২৫ বছর ২৩৯ দিন বয়সে ‘অ্যালান বোর্ডার মেডেল’ জিতেছিলেন স্মিথ। কামিন্স জিতলেন ২৫ বছর ২৭৯ দিন বয়সে।

মেয়েদের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড’ জিতেছেন অ্যালিসা হিলি। পাশাপাশি আরও দুটি ক্যাটেগরিতে জিতে ইতিহাস গড়েছেন তিনি। এই কিপার-ব্যাটার জিতেছেন মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারও। ছেলেদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লায়ন।

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন স্টয়নিস। বিবেচ্য সময়ে অস্ট্রেলিয়ার ১৩ ওয়ানডের সবকটি খেলে এই অলরাউন্ডার করেছেন তৃতীয় সর্বোচ্চ ৩৭৬ রান, বল হাতে নিয়েছেন দলের সর্বোচ্চ ১৩ উইকেট। ৩০ ভোট পেয়ে পেছনে ফেলেছেন তিনি ফিঞ্চকে (২২ ভোট)।

৩৩ ভোট পেয়ে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩০ ভোট পেয়ে তার পেছনে ছিলেন ডার্সি শর্ট। বিবেচ্য সময়ে ১৮ ইনিংসে ৩৬.১৪ গড় ও ১৪৩.৭৫ স্ট্রাইক রেটে ৫০৬ রান করেছেন ম্যাক্সওয়েল, উইকেট নিয়েছেন ৯টি। সেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার ‘ব্র্যাডম্যান ইয়াং ক্রিকেটার’ নির্বাচিত হয়েছেন ২১ বছর বয়সী ব্যাটসম্যান উইল পুকোভ্?স্কি। ঘরোয়া ক্রিকেটের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন ম্যাথু ওয়েড। - বিডিনিউজ