বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে এনে এক শিশুর হঠাৎ মৃত্যু

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৪

জামালপুরের সরিষাবাড়ীতে গত শনিবার দুপুর তিনটায় ১৫ মাসের এক শিশু হঠাৎ করে  মারা যায়। সে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের উপ-সহকারী স্বাস্থ্য কর্মকর্তা সুরজিৎ রায়ের সন্তান সুরিৎ রায়।

শনিবার ছিল ভিটামিন ‘এ’ খাওয়ানোর দিন। সুরিৎ রায় মারা যাওয়ার খবর ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর খবরের সঙ্গে মিলিয়ে গুজব ছড়িয়ে পড়ে। এ খবর চারদিকে দ্রুত গতিতে ছড়িয়ে পড়লে ভিটামিন খাওয়ানোর শিশুদের পিতা-মাতা ভয়ে এবং আতংকে নিজ নিজ সন্তানকে হাসপাতালে এনে ভিড় করতে থাকে। তারা তাদের সন্তানকে হাসপাতালে ভর্তি করানোর জন্য ছুটাছুটি করতে থাকে। 

অনেকে ডাক্তারের কথায় সাহস পেয়ে সন্তানকে বাড়িতে নিয়ে যায়। এ পর্যন্ত যাদের ভর্তি করা হয়েছে বা যারা বাড়ি ফিরে গেছে তাদের মধ্যে কেউ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে আক্রান্ত হয়েছে এমন খবর পাওয়া যায়নি।

মৃত শিশু সুরিৎ রায়ের বাবা ডাঃ সুরজিৎ রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমার সন্তান জন্মের পর থেকে হার্টের অসুখে ভুগছিল। তবে আমার ছেলে ভিটামিন এ ক্যাপসুল খেযে মারা যায়নি। আমার বাচ্চা অন্য রোগে মারা গেছে।’

আরও পড়ুনঃ আটঘরিয়ায় ডিমে মিললো আল্লাহ ও রাসুলের নাম

সরিষাবাড়ী হাসপাতালের শিশুরোগ বিশেজ্ঞ ডাঃ অজিত কুমার সাহা বলেন, ‘এটি একটা গুজব খবর। গতকাল কোটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। কোন শিশুর এমন কোনো লক্ষণ দেখা যায়নি। আমি এলাকার বাসিন্দাদের এই ব্যাপারে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।’

ইত্তেফাক/নূহু