শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশের প্রথম অগমেন্টেড রিয়েলিটি ক্যালেন্ডার

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৬

অগমেন্টেড রিয়েলিটি উপভোগের সম্পূর্ণ প্রক্রিয়াটি একটি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সম্পন্ন করা হয়। গ্রীন ডেল্টা তাদের ২০১৯ সালের অগমেন্টেড রিয়েলিটি ক্যালেন্ডার এর অভিজ্ঞতার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ‘GD Calendare’  নামক একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে যা আইওএস অ্যাপস্টোর এবং এবং অ্যান্ড্রয়েড গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যাবে। ডিজিটাল এই ডেস্ক ক্যালেন্ডারটি এমনভাবে কাজ করে যে, যখন কোনো ব্যক্তি এই অ্যাপের বিল্ট-ইন ক্যামেরার ভিতর দিয়ে ক্যালেন্ডারের পাতায় থাকা স্থির চিত্রটি জীবন্ত হয়ে উঠবে এবং দেখা যাবে তার পিছনের বার্তা।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, দেশের শীর্ষস্থানীয় নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বাংলাদেশে এই প্রথমবারের মতো নিয়ে এলো অগমেন্টেড রিয়েলিটি (অজ) ক্যালেন্ডার যা এশিয়ার মধ্যেও সর্বপ্রথম এআর ক্যালেন্ডার। গতকাল আনুষ্ঠানিকভাবে এই উদ্ভাবনী উদ্যোগের ঘোষণা দেওয়া হয়। গ্রীন  ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, উপদেষ্টা এবং প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক নাসির এ চৌধুরি, প্রতিষ্ঠানের সেক্রেটারী ও এএমডি সৈয়দ মইনুদ্দিন আহমেদ এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার চেতনার আঙ্গিকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ইতোমধ্যে সুগঠিত আইটি অবকাঠামো গড়ে তোলার মাধ্যমে তাদের ব্যবসায়িক কাঠামোকে রূপান্তরিত করেছে এবং নেতৃত্ব দানের মাধ্যমে বীমা শিল্পকে একটি ডিজিটাল মাইলফলকে পৌঁছে দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

বাংলাদেশের প্রযুক্তিগতভাবে সচেতন একটি প্রতিষ্ঠান হিসেবে  গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি তাদের পথ চলায় সর্বদা প্রযুক্তিকে পাশাপাশি রেখেছে এবং অনেক ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহারে পথিকৃত্ হিসেবে সামনে এনেছে। বাংলাদেশে সর্বপ্রথম ‘ডিজিটাল ইন্স্যুরেন্স’-এর পথ চলাও গ্রীন ডেল্টা ইন্সুরেন্স-এর হাত ধরেই শুরু হয় এবং তারা তাদের গ্রাহক ও সেবাগ্রহণকারীদের আরও বাস্তবমুখী সেবাদানের লক্ষ্যে গত বছর এই সেবাটি শুরু করে।