শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সংবাদ সংক্ষেপ

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৮

সিরাজগঞ্জে ইকোনমিক জোনের ভূমি অধিগ্রহণে চেক প্রদান

বেলকুচি ও চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা সিরাজগঞ্জ ইকোনমিক জোনের অধিগ্রহণকৃত জমি বাবদ প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদানের চেক প্রদান করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে বেলকুচি উপজেলার বেড়া খাড়ুয়া গ্রামে আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা বেড়া খাড়ুয়া, খাস বড় শিমুল, চক বয়ড়া, বয়ড়া মাসুম মৌজার ১শ জন কৃষকের মধ্যে ৮ কোটি টাকা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ ইকোনমিক জোন লিমিটেডের পরিচালক শেখ মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ইফতেখারুল ইসলাম শামীম, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ,  জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ, সহকারী কমিশনার মোছাঃ আফসানা ইয়াসমিন, ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ প্রমুখ।

পীরগাছায় এলজিইডি ও এডিবি প্রতিনিধিদলের মতবিনিময়

পীরগাছা (রংপুর) সংবাদদাতা পীরগাছায় এলজিইডি ও এডিবি’র প্রকল্প বাস্তবায়নকারী প্রতিনিধি দলের সদস্যরা মহিলা মার্কেটের নারী উদ্যোক্তাদের সাথে মতবিনিময় করেছেন। গত শনিবার দুপুরে উপজেলার দেউতি মহিলা মার্কেটে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন এলজিইডি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকতার, এডিবির কনসালটেন্ট সিনোরা চাকমা ও এলজিইডি এসআরআইআইপি’র জেন্ডার এক্সপার্ট রেহানা নাসরিন। এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি রংপুরের নির্বাহী প্রকৌশলী আকতার হোসেন, সিনিয়র সহকারী প্রকৌশলী কাওছার আলম, সহকারী প্রকৌশলী সৌরভ কুমার সাহা, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম ও স্থানীয় পারুল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খান প্রমুখ।

বাঞ্ছারামপুরে চার ওষুধ দোকানদারকে জরিমানা

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুরে গতকাল সোমবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শরীফুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪টি ঔষধের দোকানদারকে ১৭ হাজার টাকা জরিমানা করেন। মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে তাদের জরিমানা করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আল মামুন, বাঞ্ছারামপুর মডেল থানার অফিসার ইনচার্জ সালাউদ্দিন চৌধুরী ও তার সঙ্গীয় ফোর্স এসময় উপস্থিত ছিলেন।

আশুগঞ্জে ফিজিওথেরাপি ক্যাম্পের উদ্বোধন

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা আশুগঞ্জ উপজেলার লালপুরে তিনদিনব্যাপী ফ্রি ফিজিওথেরাপি ক্যাম্প শুরু হয়েছে। আশা লালপুর শাখার উদ্যোগে গতকাল সোমবার সকালে প্রতিষ্ঠানের নিজস্ব কার্যালয়ে ফিজিওথেরাপি ক্যাম্পের উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এম আবুল খায়ের। এতে বিশেষ অতিথি ছিলেন আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ। 

আশা’র আঞ্চলিক ব্যবস্থাপক কাজী বোরহান উদ্দিনের সভাপতিত্বে বক্তৃতা করেন বিশিষ্ট ফিজিওথেরাপিস্ট দেবাশীষ ঘোষ, স্থানীয় ইউপি সদস্য লিটন দাস, আশা লালপুর শাখার ব্যবস্থাপক চন্দন কুমার দেব ও স্থানীয় হেমলতা কিন্ডার গার্টেন ও স্কুলের অধ্যক্ষ সুধাংশু কুমার দাস প্রমুখ।

শেরপুরে জয়লা জুয়ান ডিগ্রি কলেজের নতুন

শ্রেণিকক্ষ নির্মাণ কাজের উদ্বোধন

শেরপুর (বগুড়া) সংবাদদাতা শেরপুরে জয়লা জুয়ান ডিগ্রি কলেজের নতুন শ্রেণিকক্ষ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মোঃ মকবুল হোসেন। গতকাল সোমবার সকালে উপজেলার সুঘাট ইউনিয়নের জয়লা জুয়ান ডিগ্রি কলেজ হলরুমে প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন খান এর সভাপতিত্বে নির্মাণ কাজের উদ্বোধন পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. মকবুল হোসেন। এ সময় আরো বক্তব্য রাখেন, সুঘাট ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ, জয়লা জুয়ান ডিগ্রি কলেজের পরিচালনা পরিষদের সদস্য আব্দুর রহমান, অধ্যক্ষ হোসেন আলী, উপাধাক্ষ আনোয়ার হোসেন, প্রবীণ শিক্ষক হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলা বিভাগের শিক্ষক শহিদুল ইসলাম। জেলা পরিষদের অর্থায়নে নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

এ প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন

ময়মনসিংহ প্রতিনিধি ময়মনসিংহে সিভিল সার্জন অফিসে এ প্লাস ক্যাম্পেইন নিয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ডা. এ এম আবদুর রব।

গতকাল সোমবার এ কর্মশালায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. পরিক্ষিত কুমার পাল, ডা. ইকবাল আহমেদ নাসের, ইপিআই সুপারিনটেন্ডেন্ট ইমদাদুল হক, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ, সাংবাদিক জিয়াউদ্দিন আহাম্মেদ, আব্দুল হাসিম, এ এইচ এম মোতালেব, নিয়ামূল কবির সজলসহ সাংবাদিকরা। ৯ ফেব্রুয়ারি ৬ থেকে ১১ মাস বয়সী ৮৯ হাজার ৮শ ৫ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৮ লাখ ৩ হাজার ১শ ১৬ জন শিশুকে এ প্লাস ক্যাম্পেইন খাওয়ানো হবে।

ফরিদপুরে বিশ্ব ক্যান্সার দিবস পালিত

ফরিদপুর প্রতিনিধি ফরিদপুরে পালিত হয়েছে বিশ্ব ক্যান্সার দিবস। দিবসটি উপলক্ষে ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বাংলাদেশ ক্যান্সার সোসাইটি ফরিদপুর জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার সকালে র্যালি, আলোচনা সভা ও বিনামূল্যে জরায়ু মুখের ক্যান্সার ভায়া টেস্ট ও  স্তন ক্যান্সার পরীক্ষা কর্মসূচি পালন করা হয়েছে।এ উপলক্ষে সকাল ৮টায় একটি র্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সেখানে আলোচনা সভায় ফরিদপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আব্দুস সামাদ-এর সভাপতিত্বে ক্যান্সারের ভয়াবহতা ও ক্যান্সার নির্ণয় এবং চিকিত্সা বিষয় নিয়ে আলোচনায় অংশ নেন ডা. মোঃ  ইউনুস আলী, ডা. মোঃ জহিরুল ইসলাম, ডা. মোঃ রফিকুল ইসলাম, ডা. খন্দকার আনোয়ার হোসেন, ডা. শ্যামলী আহমেদ, অধ্যাপক এম.এ সামাদ, অধ্যাপক রবীন্দ্রনাথ সাহা, খন্দকার মাহফুজুর রহমান জামাল ও ডা. হাসনিনা আক্তার।