শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হত্যা মামলার পলাতক আসামি লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা আটক

আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ২৩:৫০

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ির উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে(৪২) যৌথবাহিনী গোপন সংবাদের ভিত্তিতে আটক করেছে। লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচর্জা আ. জব্বার এ খবর নিশ্চিত করেছেন।

২৯ জানুয়ারি মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জোন সদর এলাকায় নিরাপত্তা পোস্টে সেনাবাহিনী ও পুলিশ অপেক্ষমান থাকে। সে পথে মোটরসাইকেলযোগে শিলাছড়ির দিকে যাচ্ছিলেন সুপার জ্যোতি চাকমা। তখন তাকে আটক করা হয়। তিনি অস্ত্র ও হত্যা মামলার আসামি হিসেবে পলাতক ছিলেন।

লক্ষ্মীছড়ি থানার ওসি (তদন্ত) মো. শাহেনুর এ প্রতিনিধিকে বলেন, ‘লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এছাড়া লঙগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকাণ্ডের ঘটনায় মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। তাকে জিজ্ঞাসাবদ করা হচ্ছে। বুধবার সকালে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হবে।’

উল্লেখ্য, ২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এর পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পূনর্বহাল হলেও বিভিন্ন উপজেলায় হত্যা মামলার ঘটনায় আত্মেেগাপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। 

আরও পড়ুন: রাজধানীতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় চবিসাসের নিন্দা

বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইত্তেফাক/নূহু