শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজনীতির মহাদুর্যোগে বিএনপি :কাদের

আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ২২:৪৬

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনে মহাপরাজয়ের পর বিএনপির অবস্থা এখন মহাবিপর্যয়ে পড়ার মতো। তারা আসলে রাজনীতির মহাদুর্যোগে পতিত হয়েছে এবং দিশাহারা হয়ে পড়েছে। কী করবে, কী করবে না, কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে। নির্বাচনে আসা, না আসা এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটা দল নির্বাচনে অংশগ্রহণ না করলে, এটার যে পরিণতি সেটা তাদেরকে অচিরেই ভোগ করতে হবে। কারণ এতে তারা আরো নতুন নতুন সংকটে পতিত হবে।

গতকাল শুক্রবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় ফ্লাইওভারের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বিএনপিও মুসলিম লীগের পরিণতির দিকে যাচ্ছে কি না? নির্বাচন বয়কটের মধ্য দিয়ে তারা তো নিজেদের আরও সংকুচিত করার সর্বনাশা আত্মঘাতী       পথ বেছে নিয়েছে। তাদের অনুরোধ করব নির্বাচনে অংশগ্রহণের জন্য। সামনে উপজেলা, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ও কিশোরগঞ্জে একটি উপ-নির্বাচন আছে। বিএনপিসহ সকল নিবন্ধিত রাজনৈতিক দলকে এসব নির্বাচনে অংশগ্রহণের জন্য তিনি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ এই কোনাবাড়ি ফ্লাইওভার। ১৬৪৫ মিটারের মতো দৈর্ঘ্য। এর কাজও প্রায় শেষ। আমরা আশা করছি, রোজার আগেই কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার এবং লতিফপুর ও দেরুয়া রেলওভারপাস যান চলাচলের জন্য উন্মুক্ত করে দিতে পারব। আগামী রমজানের ঈদের আগেই জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত রাস্তায় আর কোনো সমস্যা থাকবে না। তিনি জানান, ইতোমধ্যে এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ফোর লেন রাস্তার চুক্তি হয়েছে। এ জন্য ১২ হাজার কোটি টাকার মতো বরাদ্দ হয়েছে। এরপর পঞ্চগড় এবং বুড়িমারি পর্যন্ত ফোর লেন হবে। এতে গোটা উত্তরাঞ্চল গাজীপুর থেকে ফোর লেনের আওতায় চলে আসবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সুবজ উদ্দিন খান, গাজীপুর সওজর নির্বাহী প্রকৌশলী মো. সাইফউদ্দিন  প্রমুখ উপস্থিত ছিলেন।