শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাইবান্ধা-৩ আসনে নির্বাচন কাল

আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ২২:৪০

গাইবান্ধা প্রতিনিধি

আগামীকাল ২৭ জানুয়ারি গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গত ২০ ডিসেম্বর মারা যান। ফলে ইসি নির্বাচন স্থগিত করে গত ২৩ ডিসেম্বর পুন:তফসিল ঘোষণা দেন।

সহকারী রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও জানান, এ উপলক্ষে ওই দিন ২৭ জানুয়ারি রবিবার নির্বাচনী কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার সকল ব্যাংক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া এই দুই উপজেলার সকল সরকারি, বেসরকারি অফিস- আদালত, স্কুল- কলেজ-মাদ্রাসাও বন্ধ থাকবে।

প্রসঙ্গত দ্বিতীয় দফায় জেলা বিএনপি’র সভাপতি অধ্যাপক ডাঃ মইনুল হাসান সাদিক মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন গত ১০ জানুয়ারি ভোট কারচুপি ও অনিয়মের আশংকায় সাদিকসহ বাসদ ও ইসলামী আন্দোলনের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এখন ভোটের লড়াইয়ের মাঠে রয়েছেন পাঁচ প্রার্থী। তাঁরা হলেন মহাজোটভুক্ত আ’লীগ প্রার্থী ডাঃ ইউনুস আলী সরকার (নৌকা), জাপা (এ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।