শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাতক্ষীরা-৩ আসনে কর্মহীন ২৫০০ পরিবারকে বিএনপির খাদ্য সহায়তা

আপডেট : ২৭ এপ্রিল ২০২০, ২৩:১৬

সাতক্ষীরার কালীগঞ্জ, আশাশুনি ও দেবহাটা উপজেলায় করোনা ভাইরাসের কারণে কর্মহীন গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বিএনপি। তিনটি উপজেলার কমপক্ষে আড়াই হাজার পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বিগত জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ডা. শহিদুল আলমের সার্বিক সহযোগিতায় গত ২৫ এপ্রিল শনিবার সকাল ৭ ঘটিকা হইতে কালীগঞ্জের ১২টি ইউনিয়নে প্রায় ১২’শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী প্রতিনিধিদের মাধ্যমে পাঠিয়ে দেয়া হয়। সকালে খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন কালীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাতক্ষীরা জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড. আব্দুস সাত্তার। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সাবেক যুগ্ম-সম্পাদক, স্বেচ্ছাসেবক দল নেতা এ্যাড. মাসুদুল আলম দোহা, কালীগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি শেখ লুৎফর রহমান, আবুবক্কর সিদ্দীক, সিরাজুল ইসলাম বাবলু, আ. সামাদ, যুগ্ম-সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পি, আরশাদ আলী, সহ-সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, মোনাজাত আলী সানা, দপ্তর সম্পাদক খায়রুল আলম, ছাত্র বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক রেদওয়ান ফেরদৌস রনি, গাজী জাহাঙ্গীর, গ্রাম সরকার সম্পাদক এসএম বাবু, যুবদল নেতা মারুফবিল্লাহ, আ. করিম, ছাত্রদল নেতা তারিফুর, হাফিজুর, শাকিল, জাকির (১), জাকির (২), ইমরান, কৃষকদল নেতা সোহেল, সেচ্ছাসেবক দল নেতা আ. সেলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

বিএনপির উপজেলা সভাপতি এ্যাড. আব্দুস সাত্তার জানান, জাতীর এই ক্রান্তিলগ্নে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধকল্পে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে ১২টি ইউনিয়ন বিএনপি নেতৃবৃন্দের সহায়তায় ১২’শ কর্মহীন গরীব, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে গত ২২ শে এপ্রিল বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শহিদুল আলমের সার্বিক সহযোগিতায় দেবহাটা উপজেলা বিএনপির উদ্যোগে ৫০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। দেবহাটা উপজেলা বিএনপির সভাপতি শেখ সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাবুসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। একইভাবে আশাশুনির গরীব-দুস্থদের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়। 

আরো পড়ুন: জুতা সেলাই করে জমানো ২০ হাজার টাকা দিলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে

অন্যদিকে, শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. আব্দুল ওয়াহেদ এর নেতৃত্বে শ্যামনগর উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষে অসহায় ও নির্যাতিত উপজেলার ১ হাজার নেতাকর্মীর মাঝে খাদ্য সহায়তা প্রদান শুরু হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আ. সামাদ ঢালি এবং উপজেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব আবুল কালাম মোড়ল, শেখ লিয়াকত আলি বাবু (সাবেক চেয়ারম্যান) যুগ্ম সম্পাদক শ্যামনগর উপজেলা বিএনপি, গোলাম আলমগীর (সাবেক চেয়ারম্যান) ও সাংগঠনিক সম্পাদক উপজেলা বিএনপি, আমজাদুল ইসলাম আমজাদ (সাবেক চেয়ারম্যান) ও সহ-সভাপতি উপজেলা বিএনপি, উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মাসুদুল আলম দোহাসহ বিভিন্ন ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ইত্তেফাক/এএএম