বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হ্যারি-মেগানের ভবিষ্যৎ নির্ধারণে বৈঠকে বসছেন রানী

আপডেট : ১৩ জানুয়ারি ২০২০, ২২:৫২

সাসেক্সের ডিউক প্রিন্স হ্যারি ও ডাচেস মেগানের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের নিয়ে জরুরি বৈঠক বসছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। সোমবারের এই বৈঠকে উপস্থিত থাকবেন হ্যারির বাবা প্রিন্স চার্লস, ভাই ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স হ্যারি এবং কানাডা থেকে ফোনে যোগ দেবেন স্ত্রী মেগান। রানীর বাসভবন সান্দ্রিংহামে এই বৈঠক অনুষ্ঠিত হবে। খবর বিবিসি’র

রাজকর্মকর্তারা জানিয়েছেন, রাজপরিবারের সঙ্গে ডিউক ও ডাচেসের ভবিষ্যৎ সম্পর্ক কী হবে তা নির্ধারণ করতে জরুরি বৈঠক ডাকা হয়েছে। কেননা এ ব্যাপারটি খুব দ্রুত সুরাহা করার ইচ্ছা পোষণ করেছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। তবে তাদের মূল লক্ষ্য থাকবে হ্যারি ও মেগানকে ফিরিয়ে আনা। 

বিবিসির রাজপরিবার বিষয়ক সংবাদদাতা জনি ডায়মন্ড জানিয়েছেন, সোমবারের এই বৈঠকেই যে চূড়ান্ত কোন সিদ্ধান্ত হবে এমনটা রাজপরিবার আশা করছে না। কেননা বিষয়টি অত্যন্ত জটিল।  

আরও পড়ুন: চন্দ্রাভিযানে যেতে ‘গার্লফ্রেন্ড’ খুঁজছেন জাপানি ধনকুবের

গত ৮ ডিসেম্বর হ্যারি এবং মেগান ঘোষণা করেন যে, তারা রাজপরিবারের দায়িত্ব থেকে অবসর নিতে চান। একই সঙ্গে তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকায় তাদের সময় ভাগাভাগি করে থাকতে চান। তাছাড়া আর্থিকভাবেও স্বাধীন হতে চান, যাতে রাজকোষের অর্থের ওপর তাদের নির্ভর করতে না হয়। রানি বা রাজপরিবারের কোন সদস্যের সঙ্গে আগাম আলোচনা ছাড়াই এমন ঘোষণা দেওয়ার পর তীব্র বিতর্কের সৃষ্টি হয়। ফলে ব্রিটিশ রাজপরিবার এক অভূতপূর্ব সংকটে পড়ে।

ইত্তেফাক/এসইউ