বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমিনবাজারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আটক ৪

আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ২১:০২

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা-২ আসনের অন্তর্ভুক্ত সাভার উপজেলার আমিনবাজার ইউনিয়নে নির্বাচনী প্রচারণা চালানোর সময় বিএনপি এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, মারধরসহ মোটরসাইকেল ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১০ ব্যক্তি আহত হলে তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সোমবার দুপুরে উপজেলার আমিনবাজারের হিজলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনায় সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে মনির হোসেন (৫০), মো. টুটুল (৩০), মোফাজ্জল হক (৪০) ও আশিক (২০) নামে চার জনকে আটক করেছে পুলিশ।

আরো পড়ুন: প্রতিহিংসা রাজনীতির অবসানের অঙ্গীকার ঐক্যফ্রন্টের ইশতেহারে

পুলিশ ও স্থানীয় সূত্রে গেছে, সোমবার সকাল থেকে ঢাকা-২ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি আমিনবাজারের হিজলা এলাকায় নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করেন। এ সময় নির্বাচনী স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আমিনবাজারের স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে বিএনপির নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটলে কমপক্ষে ১০ ব্যক্তি আহত হয়। এ সময় নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত তিনটি মোটরসাইকেল ও চারটি মাইক্রোবাস ভাঙচুর করা হলে বিএনপির প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি ও সাভার উপজেলা বিএনপি নেতা কফিল উদ্দিন দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। সংঘর্ষের খবর পেয়ে আমিনবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে  বিএনপির ৪ নেতাকর্মীকে আটক করেছে।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) জামাল হোসেন বলেন, সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/বিএএফ