শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কারো কাছ থেকে কখনো সম্মান পাইনি: গেইল

আপডেট : ২৬ নভেম্বর ২০১৯, ১৭:২৩

ক্রিস গেইলের দানবীয় ব্যাটিংয়ের কাছে নাস্তানুবাদ হয়েছে বাঘা বাঘা বোলার। তার ব্যাটিং দেখতে মুখিয়ে থাকতো মানুষ। সেই গেইল এখন ক্যারিয়ারের শেষ প্রান্তে। তার ব্যাটে এখন আর ঝড় দেখা যায় না। 

সম্প্রতি খেলেছেন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট মযানজি সুপার লিগের বর্তমান চ্যাম্পিয়ন জোযি স্টার্সের হয়ে। তবে ব্যাটে রান হচ্ছে না টি-টোয়েন্টি ক্রিকেটের এই কিংবদন্তীর। দলও পাচ্ছে না জয়ের দেখা। ফলে হতাশ হওয়াটা অস্বাভাবিক গেইলের। কিন্তু এই ক্লাবে গেইল ভালো ব্যবহার পাননি। তাই দলকে বিদায় বলার আগে তার কণ্ঠে আবেগ, ক্ষোভ ও অভিমান ভেসে উঠলো।

এই কিংবদন্তী বলেন, ‘ব্যর্থ হলে অনেক ক্ষেত্রেই তাকে মনে করা হয় দলের বোঝা। আমি কেবল এই দলের কথা বলছি না। অনেক বছর ধরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার পর এটা আমার পর্যবেক্ষণ।’ 

‘ক্রিকেটার, ম্যানেজমেন্ট, বোর্ড সদস্য– কারও কাছ থেকেই কখনো সম্মান পাইনি। গেইল যখন ব্যর্থ হয়, তখনই যেন তার ক্যারিয়ার শেষ, সে আর চলে না, সে সবচেয়ে বাজে ক্রিকেটার, এসব শোনা যায়। তবে আমি এসবকে জয় করেই খেলেছি।’ এভাবেই নিজের অভিমান ও ক্ষোভ উগড়ে দিলেন ক্যারিবিয়ান এই তারকা। 

গত আসরের চ্যাম্পিয়ন স্টার্স দলে বেশ কিছু পরিবর্তন এসেছে। দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক সহকারী কোচ ডোনোভান মিলার। 

গেইল বলেন, ‘গত বছর আমি খুব মজা করেছি। এবার আমার এখানে খেলতে আসার পরিকল্পনা ছিল না। কিন্তু গত বছরের সেই আমেজের কথা মাথায় রেখেই খেলতে এসেছিলাম। এখানে অর্থের কোন ব্যাপার ছিল না। আমি শুধু দলের ড্রেসিংরুমে আরো কিছুটা মুহূর্ত কাটাতে চেয়েছিলাম।’

ইত্তেফাক/জেডএইচ