শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুত ভোলা

আপডেট : ০৮ নভেম্বর ২০১৯, ১৬:২৮

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে ভোলায় কোনো কোনো এলাকায় ভারি বর্ষণ হলেও জেলা জুড়ে সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে। জারি করা হয়েছে ৪ নম্বর সতর্কতা সংকেত। পুরো জেলা মেঘাচ্ছন্নসহ নদী ও সাগর উত্তাল হয়ে উঠেছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে জেলার ৬৬৮টি আশ্রয় কেন্দ্র। গঠন করা হয়েছ ৯২টি মেডিকেল টিম। এছাড়াও জেলা সদরসহ সাত উপজেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। বাতিল করা হয়েছে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। মানুষকে সতর্ক করতে উপকূলে চলছে রেড ক্রিসেন্ট ও সিপিপির প্রচারণা।

শুক্রবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক এক জরুরি সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, সিপিপি, রেড ক্রিসেন্ট ও স্কাউটসসহ মোট ১৩ হাজার সেচ্ছাসেবী প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসনের কাছে শুকনো খাবার, প্রয়োজনীয় চাল, টিন ও নগদ টাকাসহ পর্যাপ্ত ত্রাণ সামগ্রী রয়েছে। ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সীমান্তে গরু পাচারকালে বিএসএফের গুলি, পাচারকারী নিহত

ভোলা সিপিপির উপ-পরিচালক মো. সাহাবুদ্দিন জানান, ঝড়ের বিষয়ে মানুষকে জানাতে সিপিপি ও রেডক্রিসেন্ট কর্মীরা প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন। সিপিপির ১০ হাজার ২০০ সেচ্ছাসেবী প্রস্তুত রয়েছে।

ইত্তেফাক/এসি