শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সংবাদ সংক্ষেপ

আপডেট : ০২ নভেম্বর ২০১৯, ২১:৪৪

 

বিজয় ফুল উত্সব

পিরোজপুর অফিস পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে শনিবার বিজয় ফুল উত্সব অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পর্যায়ের বিজয় ফুল তৈরি, গল্প, কবিতা, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয় এবং দলগত দেশাত্মবোধক ও জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন। এ সময় জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মারিয়া হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

টাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইল প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে শনিবার অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি মিলনায়তনে এর উদ্বোধন করেন প্রতিযোগিতার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী।

তেলিখালী যুদ্ধ দিবস আজ

হালুয়াঘাট (ময়মনসিংহ) সংবাদদাতা আজ ৩ নভেম্বর, ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস। মুক্তিযুদ্ধের ইতিহাসে এক গৌরবময় দিন।  আজকের এই দিনে স্বাধীনতার সেইসব বীর শহিদ মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে সোনার বাংলাদেশ। হালুয়াঘাট উপজেলার প্রত্যন্ত অঞ্চলে এই ‘তেলিখালী’ স্বাধীনতা যুদ্ধের এক ঐতিহাসিক রণাঙ্গন। আজ থেকে প্রায় ৪৮ বছর আগে এই দিনে তেলিখালী রণাঙ্গন হয়ে উঠেছিল রক্তাক্ত প্রান্তর। যথাযোগ্য মর্যাদায় আজ দিনটি উদযাপন করা হবে।

ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা নাগরপুরে অগ্নিকাণ্ড ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে শনিবার ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ১২৬টি পরিবারের মধ্যে ১২৬ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ লাখ ৭৮ হাজার টাকা বিতরণ করেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুময়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

বেকার যুবকদের মধ্যে ঋণের চেক বিতরণ

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা কালীগঞ্জ জাতীয় যুব দিবস উপলক্ষ্যে উপজেলার বেকার যুবকদের মধ্যে শনিবার ঋণের চেক বিবতরণ করা হয়েছে। উপজেলা যুব অধিদপ্তরের উদ্যোগে স্থানীয় প্রশিক্ষিত আট জন বেকার যুবককে ৬ লাখ ২০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক।

ডাল জাতীয় ফসলের উত্পাদন বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা ‘পরিবর্তিত আবহাওয়ায় ডালজাত খেসাড়ি, মাষকালাই ও ফেলোনীর উত্পাদন বৃদ্ধি’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে। শনিবার ঈশ্বরদী বাংলাদেশ ডাল গবেষণা কেন্দ্রের অডিটরিয়ামে এর উদ্বোধন করা হয়। ডাল গবেষণা ও ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের ‘খেসাড়ি, মাষকালাই ও ফেলোনীর উত্পাদন বৃদ্ধির কর্মসূচি প্রকল্পের অধীনে এ কর্মশালার আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাল গবেষণার পরিচালক রইচ উদ্দিন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কোন্দল ফসল গবেষণা বিষয়ক পরিচালক ড. এ কে এম শামসুল হক।

সিআরডি স্কুলে একাডেমিক ফেয়ার সমাপ্ত

জয়পুরহাট প্রতিনিধি শিশুদের মেধা বিকাশে ‘পাঠ্যবই পড়বো নিজেকে গড়বো’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা সদরের সিআরডি স্কুলে আয়োজিত দুই দিনব্যাপী একাডেমিক ফেয়ার শনিবার শেষ হয়েছে। সিআরডি স্কুলের মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মনিরুজ্জামান মানিক।