শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সম্মেলনের কার্যক্রম থেকে পঙ্কজকে বিরত থাকতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আপডেট : ২৫ অক্টোবর ২০১৯, ০০:৪৭

ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকে মোল্লা মো. আবু কাওছারকে অব্যাহতি দেওয়ার একদিন পরেই সংগঠনটির সাধারণ সম্পাদক পংকজ নাথকে সংগঠনের আসন্ন সম্মেলনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রীয় সফরে আজারবাইজান যাওয়ার আগে সংশ্লিষ্ট আওয়ামী লীগ নেতাদের এ নির্দেশ দেন। পঙ্কজ নাথকে টেলিফোনে প্রধানমন্ত্রীর নির্দেশের এই বার্তা জানিয়ে দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। পঙ্কজ নাথ ইত্তেফাককে বলেন, বাহাউদ্দিন নাছিম আমাকে ফোন করে সম্মেলনের সকল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একজন নেতা বলেন, পঙ্কজ নাথকে অব্যাহতি নয়, সম্মেলনের সব কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে। এর আগে বুধবার স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওসারকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়।

দশম জাতীয় নির্বাচনে বরিশাল-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন পঙ্কজ নাথ। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে নির্বাচিত হয়েছেন। ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়েছে দুই বার। ২০০৩ সালে অনুষ্ঠিত প্রথম সম্মেলনে আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সঙ্গে সাধারণ সম্পাদক হয়েছিলেন পঙ্কজ নাথ। এরপর ২০১২ সালে অনুষ্ঠিত দ্বিতীয় সম্মেলনেও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এই সম্মেলনে প্রথমবারের মতো সভাপতি হয়েছিলেন মোল্লা আবু কাওছার। সংগঠনটির তৃতীয় সম্মেলন আগামী ১৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে।